আওয়ামী লীগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ইবিতে মানববন্ধন

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-16 15:45:36

২৪ এর ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী সন্ত্রাসীদের নৃশংসতার প্রধান অঙ্গসংগঠন ছাত্রলীগ ও আওয়ামী লীগের নিষিদ্ধের দাবি এবং সন্ত্রাসীদের গ্রেফতারে সরকারের দীর্ঘসূত্রতার প্রতিবাদে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বুধবার (১৬ অক্টোবর) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে সমবেত হন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মানববন্ধন কর্মসূচি সম্পন্ন করে তারা।

এসময় শিক্ষার্থীদের ‘মানবতাবিরোধী সন্ত্রাসী সংগঠন আওয়ামী লীগ ও ছাত্রলীগকে নিষিদ্ধ করতে; বিচারপতিদের প্রহসন মানিনা মানবো না; দালাল বিচারপতিদের অপসারন করতে হবে; টেরোরিস্ট সংগঠন ও জঙ্গিলীগ নিষিদ্ধ করতে হবে ইত্যাদি প্ল্যাকার্ড হাতে দেখা যায়।

এসময় বক্তারা বলেন, স্মরণ করছি সেই শহিদদের যারা বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়েছে দেশকে স্বৈরাচার মুক্ত করার জন্য। এই আন্দোলনকে কেন্দ্র করে শেখ হাসিনা খুনি আবু সাইদের মতো হাজারো মেধাবী শিক্ষার্থীদের জীবন কেড়ে নিয়েছে। শুধু ৩৬ দিনের এই আন্দোলনে নয় বরং ১৬ বছর বিভিন্ন সময় সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের ঘুম, খুন ও নির্যাতন চালিয়েছে শুধুমাত্র ক্ষমতা ঠিকে রাখার জন্য। যে সন্ত্রাসী সংগঠনের সাথে আমাদের ভাই-বোন, মা-বাবার রক্ত জড়িয়ে আছে সেই সংগঠনকে আমরা কখনও মেনে নিতে পারি না।

আরও বলেন, বর্তমান সরকার, আমাদের সরকার, তত্ত্বাবধায়ক সরকার এবং বিপ্লবী সরকারকে একটা বার্তা দিতে চাই, আমরা প্রথমদিকে কয়েকজন শিক্ষার্থী আন্দোলন শুরু করলেও শেষদিকে গণআন্দোলনে রূপ নেয়। অনতিবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরে এনে উপযুক্ত বিচারের আওতায় না আনলে আমাদের আন্দোলন আবারও গণবিপ্লবে রুপান্তরিত হবে। যদি আমাদের কথা আপনারা কর্ণপাত না করেন তাহলে এমন আন্দোলন করা হবে আপনারাও পিছু হটতে বাধ্য হবেন। সুতরাং ছাত্র জনতার প্রাণের দাবি, মনের দাবি এই সন্ত্রাসী লীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

Related News