ভর্তিচ্ছুদের জন্য বিশেষ বাস সার্ভিস চালুর উদ্যোগ বাকৃবি প্রশাসনের

, ক্যাম্পাস

বাকৃবি  করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-24 15:27:47

আসন্ন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশেষ বাস সার্ভিস চালুর উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) প্রশাসন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন বাকৃবির পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ গোলজারুল আজিজ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামীকাল (২৫ অক্টোবর) ভর্তি পরীক্ষার পূর্বে সকাল ৮টায় ময়মনসিংহের দিঘারকান্দা বাইপাস মোড় থেকে ২টি বাস এবং মাসকান্দা বাসস্ট্যান্ড ও ব্রিজ মোড় থেকে ২টি বাস ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। একইভাবে সকাল সোয়া ৯টায় ওই স্থানসমূহ থেকে আরো ৪টি বাস বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে ছেড়ে আসবে। একইভাবে পরীক্ষা শেষ হবার পর দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাড থেকে দিঘারকান্দা বাইপাস মোড়ের উদ্দেশ্যে ২টি বাস এবং ব্রিজ মোড়ের উদ্দেশ্যে ২টি বাস ছেড়ে যাবে।

এ বিষয়ে বাকৃবির পরিবহন শাখার পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ গোলজারুল আজিজ বলেন, ভর্তি পরীক্ষার সময় নবাগত শিক্ষার্থীরা অনেক সমস্যার সম্মুখীন হয়। বিশ্ববিদ্যালয়ে আসার জন্য তারা যে যানবাহন সমূহ ব্যবহার করেন যেমন অটো, রিকশা এগুলোর অপ্রতুলতা দেখা যায় এবং ভাড়াও কয়েকগুণ বেড়ে যায়। নবাগত শিক্ষার্থীদের ভোগান্তি লাঘবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ উদ্যোগটি গ্রহণ করেছে। নবীন শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকেরাও বাসে চড়ে ক্যাম্পাসে আসতে পারবেন এবং পরীক্ষার পর নির্দিষ্ট স্থানে পৌঁছাতে পারবেন।

Related News