সুমনের ‘রইদ’-এ জয়ার বদলে তুষি

ঢালিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-21 18:03:53

মেজবাউর রহমান সুমন বা তার মেধা নিয়ে নতুন করে বলার কিছু নেই। টেলিভিশন নাটক যখন করতেন, তখনই তা সিনেমার স্বাদ দিতো। এরপর ‘হাওয়া’ সিনেমা দিয়ে বড়পর্দার নির্মাতা হিসেবে অভিষেক হয় এই মেধাবীর। চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, নাজিফা তুষি অভিনীত ‘হাওয়া’ ২০২২-এর অন্যতম ব্যবসাসফল ছবি হয়ে ওঠে।

এরপরই সুমনের নতুন ছবির ঘোষণা আসে। ‘রইদ’ নামের সেই ছবিটি সরকারি অনুদানও পায়। ছবিটি প্রযোজনা ও অভিনয় করার কথা ছিলো দুই বাংলার অন্যতম জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের। বলে রাখা ভালো, জয়া আর সুমনের একসঙ্গে কাজের অভিজ্ঞতা দুর্দান্ত। তারা উপহার দিয়েছেন একাধিক নন্দিত নাটক। ফলে ‘রইদ’-এ আবার এই নির্মাতা-অভিনেত্রী জুটি একসঙ্গে কাজ করবেন দেখে অনেকেই দারুণ এক্সাইটেড ছিলেন।

অভিনেত্রী জয়া আহসান

কিন্তু এ বছরের শুরুতেই জানা যায় ভিন্ন কথা। জয়া আহসান তার পাওয়া সরকারি অনুদানের টাকাগুলো সরকারি তহবিলে ফেরত দেন। কারণ হিসেবে তিনি জানান, সরকারি অনুদানপ্রাপ্ত ছবির একটি নীতিমালা রয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে ছবির কাজ শেষ করতে হয়। যেমন, আমার ‘দেবী’ ছবিটি আমি ঠিক সময়ের মধ্যে শেষ করে মুক্তি দিয়েছিলাম। কিন্তু ‘রইদ’-এর ক্ষেত্রে সেটি হয়নি। তাই অনুদানের টাকা ফেরত দিয়েছি।

 নাজিফা তুষি ও জয়া আহসান

তবে শোবিজে এ নিয়ে ভিন্ন গুঞ্জন রটেছিলো। জয়া আর সুমনের মধ্যে মত পার্থক্যের জন্যই ছবিটি শেষ পর্যন্ত হয়নি বলে শোনা যায়। অবশেষে সেই ছবিটি হচ্ছে, তবে নতুন প্রযোজকের সঙ্গে। বেঙ্গল ক্রিয়েশনসের প্রযোজনায় এই ছবিতে অভিনয়শিল্পীও বদলে গেছে। এখন জয়ার বদলে ‘রইদ’ ছবির নায়িকা চরিত্রে দেখা যাবে ‘হাওয়া’খ্যাত নাজিফা তুষিকে।

শোবিজে এও গুঞ্জন রয়েছে, সুমন আর তুষির মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। এখন জয়ার চরিত্রটি তুষির ঝুলিতে যাওয়ায় সেই গুঞ্জনের পালে আরও হাওয়া লেগেছে।

অর্ষা ও তার স্বামী নূর ইমরানের বিয়ের দিনের ছবি

যদিও ছবিটি নিয়ে এখনই কিছুই বলতে চায় না পরিচালক কিংবা কলা কুশলীরা। তবে বিভিন্ন সূত্রে জানা গেছে, এরইমধ্যে ছবিটির বেশিরভাগ কাজ শেষ হয়েছে। শ্রীমঙ্গলসহ বিভিন্ন লোকেশনে এর শুটিং হয়েছে। তুষি ছাড়াও ছবিটিতে দেখা যাবে ওটিটি প্ল্যাটফর্মে নিজের মেধার পরিচয় দেওয়া অভিনেতা মোস্তাফিজুর নূর ইমরানকে। তিনি লাক্স তারকা অর্ষাকে বিয়ে করেও আলোচনায় এসেছিলেন গত বছর।

Related News