দীর্ঘ অপেক্ষার পর নতুন ছবিতে ঐশী, নির্মাতা মস্কোজয়ী

ঢালিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-23 19:52:48

এ বছর মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পায় বাংলাদেশের নির্মাতা আসিফ ইসলামের সিনেমা ‘যাত্রী’। এবার নিজের তৃতীয় চলচ্চিত্র নিয়ে আসছেন এই নির্মাতা। ছবির নাম ‘যাত্রী’। ছবিতে নায়িকা হচ্ছেন সাবেক মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।

গত মঙ্গলবার খবরটি জানিয়েছেন আসিফ ইসলাম ও ঐশী তাদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়েছেন সবাইকে। ঐশী ছাড়া অন্য কোনো শিল্পীর ব্যাপারে এখনই কিছু জানাননি পরিচালক। তবে এটুকু জানা গেছে, শহরকেন্দ্রিক একটা গল্প নিয়ে হবে ‘যাত্রী’।

জান্নাতুল ফেরদৌস ঐশী । ছবি: ফেসবুক

এদিকে, দীর্ঘদিন ভালো সুযোগের অপেক্ষায় থাকা ঐশী আসিফের মতো গুণী নির্মাতার চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়ে দারুণ আনন্দিত। তার অভিনীত সর্বশেষ ছবি ‘নূর’, যার শুটিং ২০২১ সালের নভেম্বরে শেষ হয়েছে। এই ছবিতে তার নায়ক আরিফিন শুভ। ছবিটির মুক্তির ব্যাপারে এখনো কিছুই জানা যায়নি। নতুন ছবি প্রসঙ্গে বললেন, ‘মাস ছয়েক আগে আসিফ ভাইয়ের প্রথম কথা হয়। গল্পটা শুনে ভালো লাগে। এরপর আর কোনো কথাবার্তা হয়নি। ভেবেছি আমাকে হয়তো আর নেবেনই না। পরে দেখি, তিনি মস্কো উৎসব নিয়ে ব্যস্ত। কদিন আগে আবার যোগাযোগ করলেন। চূড়ান্ত আলাপ শেষে আমাকে চুক্তিবদ্ধ করেছেন।’

জান্নাতুল ফেরদৌস ঐশী । ছবি: ফেসবুক

ঐশী জানালেন, মাস খানেকের মধ্যেই শুটিংয়ে নামবেন তারা। প্রি-প্রডাকশনের অল্প কিছু কাজ বাকি, সেটাই আপাতত সেরে নিচ্ছেন নির্মাতা। আর ঐশী নিজেকে প্রস্তুত করছেন চরিত্রের জন্য। ছবির গল্পের প্রয়োজনে শীতের আবহ থাকতেই শুটিং করা হবে। তবে সে গল্প সম্পর্কে কোনো তথ্যই প্রকাশ করা নিষেধ।

লম্বা অপেক্ষার পর কী ভেবে আসিফের ‘যাত্রী’ হতে রাজি হলেন? ঐশীর জবাব, ‘আসলে ভালো একটা কাজের জন্য অপেক্ষা করছিলাম। তাই এত লম্বা গ্যাপ। সবাই বারবার নতুন কাজের খবর জানতে চাচ্ছিল। কিন্তু আপডেট দিতে না পেরে নিজের কাছেও খারাপ লাগছিল। ফাইনালি এ কাজটা চূড়ান্ত হলো। প্রথমত এই ছবির চিত্রনাট্য খুবই সুন্দর। আর আসিফ ভাইয়া মস্কো উৎসব থেকে পুরস্কার জিতে আসার পর তার ওপরও আমার আস্থা বেড়ে গেছে। সেভাবেই মনে হয়েছে, তার নির্মাণে ভালো কিছুই হবে।’

মস্কো চলচ্চিত্র উৎসবের মঞ্চে পুরস্কার হাতে নির্মাতা আসিফ ইসলাম । ছবি: ফেসবুক

নির্মাতা আসিফ ইসলাম বললেন, ‘ভালোবাসার গল্প। এই ধারার ছবি আগে আমি বানাইনি। অনেক আগে গল্পটা লিখেছিলাম কিন্তু বানানো হয়নি। ভালোর জন্যই হয়তো হয়নি। রেখে দিয়েছিলাম। গল্পটার মূল জায়গাটা হচ্ছে এর বলার ধরন। ভালোবাসার গল্প আমরা অনেকেই দেখি, এটার ক্ষেত্রে একই গল্প দুই প্রেক্ষাপটে বলার চেষ্টা করব।’ আসিফ জানালেন, যাত্রী পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। এর মাধ্যমে নিজেকে নতুনভাবে আবিষ্কার করতে চান। পুরো ছবির শুটিং ঢাকায় হবে। এই শীতের মৌসুমে কাজটা করব। কারণ, গল্পে শীতের মৌসুমটা দরকার।’

আসিফ ইসলাম প্রথম যৌথভাবে বানিয়েছিলেন ‘পাঠশালা’। এরপর এককভাবে বানিয়েছেন ‘নির্বাণ’। এই সিনেমায় এক কারখানার তিন কর্মীর যাপিত জীবন তুলে এনেছেন আসিফ। যা আন্তর্জাতিক অঙ্গনে সমাদৃত হয়েছে।

জান্নাতুল ফেরদৌস ঐশী । ছবি: ফেসবুক

আর ঐশীর বড়পর্দায় অভিষেক হয় আরিফিন শুভ’র বিপরীতেই ‘মিশন এক্সট্রিম’ সিনেমা দিয়ে। প্রশংসা কুড়িয়েছেন ‘আদম’ নামের শৈল্পিক ধাচের ছবিতে অভিনয় করে। যেখানে তার সহশিল্পী ছিলেন ইয়াশ রোহান। চলচ্চিত্রের বাইরে ঐশী শুধু বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেন। সর্বশেষ এ বছরের মে মাসে তিনি একটি স্মার্টফোন ব্র্যান্ড-এর শুভেচ্ছাদূত হয়েছেন।

Related News