‘টারজান’ চরিত্র দিয়ে বিশ্বজয় করা অভিনেতা রন এলি’র মৃত্যু

হলিউড, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-24 14:16:58

‘টারজান’ চরিত্র দিয়ে দুনিয়াজোড়া খ্যাতি পাওয়া অভিনেতা রন এলি আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। গতকাল (২৩ অক্টোবর) অভিনেতার মেয়ে ক্রিশ্চেন কাসালে সামাজিক যোগাযোগমাধ্যমের এক পোস্টে বাবার মৃত্যুর কথা জানান। তবে মৃত্যুর কারণ নিশ্চিত করেননি।

ইনস্টাগ্রামে ক্রিশ্চেন কাসালে বলেন, ‘‌আমার বাবা ছিলেন এমন একজন, যাকে মানুষ হিরো বলত।’

দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারায় লস আলামোসে নিজ বাড়িতে প্রয়াত হয়েছেন রন এলি। তার মৃত্যুর প্রায় একমাস পর পরিবারের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হলো।

এই ছবিটি পোস্ট করে মেয়ে তার বাবার মৃত্যুর খবর জানান

অভিনেতার পাশাপাশি রন এলি ছিলেন একাধারে একজন লেখক, প্রশিক্ষক ও মেন্টর।

ষাটের দশকে বেশকিছু জনপ্রিয় টিভি শো উপস্থাপনা করেছেন রন এলি। পাশাপাশি জনপ্রিয় সিরিজ ও সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। তবে তাকে জনপ্রিয়তার চূড়ায় পৌঁছে দিয়েছে ‘টারজান’ চরিত্রটি।

‘টারজান’ চরিত্রে রন এলি

১৯৩৮ সালে টেক্সাসে অভিনেতার রন এলির জন্ম। অভিনয় জীবনের শুরুর দিকে সিটকম ‘ফাদার নোজ বেস্ট’, ‘হাউ টু ম্যারি আ মিলিয়নিয়ার’ ও ‘দ্য মেনি লাভস অব ডোবি গিলিস’র মতো জনপ্রিয় টিভি শোয়ে অভিনয় করেন তিনি। এরপর ১৯৬৬ সালে টারজান-এ প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পান এই অভিনেতা। ‘টারজান’ ছাড়াও তার অভিনীত ‘ডক স্যালেজ: দ্য ম্যান অব ব্রোঞ্জ (১৯৭৫)’ দারুণ সাড়া ফেলে। তিনি মিস আমেরিকা ১৯৮০-৮১ সিজনটি উপস্থাপনা করে আলাদা পরিচিতি পান।

Related News