পাকিস্তানের পুলিশ লাইনসে হামলা, নিহত ৪

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-15 12:20:19

পাকিস্তানের খাইবার পাখতুনওয়া প্রদেশের এক পুলিশ লাইনসে দুর্বৃত্তরা হামলা করলে ৪ পুলিশ সদস্য নিহত হয়েছেন।

জানা যায়, ৫ দুর্বৃত্ত অত্যাধুনিক অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে বান্নু পুলিশ লাইনসের সদর ফটকে সামনে থেকে গুলি ও গ্রেনেড ছোড়ে ও গুলিবর্ষণ করতে থাকে। সেসময় সদর ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের লক্ষ করে পাল্টা গুলি ছুড়লে তারা পুলিশ লাইনসের গেস্ট হাউসে আশ্রয় নেয়।

এরপর সেখান থেকে ৬ ঘণ্টা ধরে পুলিশের সঙ্গে গুলি বিনিময় করে। তাদের গুলিতে পুলিশের ৪ সদস্য নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন এ খবর জানায়।

খবরে বলা হয়, সোমবার খাইবার পাখতুনওয়া প্রদেশের বান্নুর ইকবাল শহীদ পুলিশ লাইনসে দুর্বৃত্তদের গুলিতে এক হেড পুলিশ কনস্টেবল নিহত হওয়ার পর সেখানে তার জানাজা পড়ানো হয়।

এর দুই ঘণ্টা পর রিকশা মোটরসাইকেলে করে ৫ দুর্বৃত্ত গ্রেনেড ও অত্যাধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সদর ফটকের সামনে থেকে গ্রেনেড ছোড়ে ও গুলি করতে থাকে।

এরপর সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যরা তাদের লক্ষ করে পাল্টা গুলি ছুড়লে তারা পুলিশ লাইনসের গেস্ট হাউসের ভেতরে ঢুকে পড়ে। সেখান থেকে তারা গুলি চালাতে শুরু করলে আরো অতিরিক্ত পুলিশ এসে তাদের ওপর পাল্টা হামলা চালাতে শুরু করে। ৬ ঘণ্টা ধরে গুলি বিনিময় চলে। এ সময় ৪ পুলিশ সদস্য নিহত হয়।

বান্নু জেলা পুলিশ কর্মকর্তা জিয়াউদ্দিন আহমেদ পুলিশ লাইনসে উপস্থিত হয়ে বলেন, নিহত পুলিশ সদস্যদের সাহসী প্রতিরোধের কারণে পুলিশ লাইনস আরো হতাহতের হাত থেকে রক্ষা পেয়েছে।

খাইবার পাখতুনওয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আলী আমিন হামলার বিষয়ে প্রতিবেদন চেয়েছেন বলে দ্য ডন জানায়।

Related News