লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর ৩ কমান্ডার নিহত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-20 17:44:11

ইসরায়েল দাবি করেছে, তারা লেবাননের রাজধানী দক্ষিণ বৈরুতের উপকণ্ঠে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে দুইবার ফাইটার জেট দিয়ে হামলা চালিয়ে হিজবুল্লাহর ৩ কমান্ডারকে হত্যা করেছে।

এই সদর দফতরটি ভূগর্ভস্থ কক্ষে অবস্থিত ছিল। এখানে বিভিন্ন ধরনের অস্ত্র তৈরি করা হতো।

রোববার (২০ অক্টোবর) লেবাননের স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ভারতের টেলিগ্রাফ ইন্ডিয়া অনলাইন এ খবর জানায়।

খবরে বলা হয়, রোববার সকালে লেবাননের রাজধানী দক্ষিণ বৈরুতের উপকণ্ঠের একটি আবাসিক ভবনের ভূগর্ভস্থ কক্ষে হামলা চালিয়ে ইরানসমর্থিত হিজবুল্লাহর ৩ কমান্ডারকে হত্যা করে ইসরায়েল।

ভবনটি লক্ষ করে দুইবার ফাইটার জেট দিয়ে হামলা চালানো হয়। এই আবাসিক ভবনের নিচে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতর ছিল। এখানে অস্ত্র তৈরি করা হতো।

ইসরায়েলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, তাদের হামলায় যে ৩ কমান্ডার নিহত হয়েছেন, তারা হলেন- আলহাজ আব্বাস সালামেহ। তিনি দক্ষিণাঞ্চলীয় কমান্ডের সিনিয়র কর্মকর্তা ছিলেন। দ্বিতীয় কমান্ডার হলেন- রাদজা আব্বাস আওচে। তিনি কমিউনিকেশন এক্সপার্ট ছিলেন। তৃতীয় কমান্ডার হলেন- আহমেদ আলী হোসাইনী। তিনি কৌশলগত অস্ত্র তৈরির বিশেষজ্ঞ ছিলেন।

ইসরায়েলি সেনাবাহিনী আরো জানায়, তারা শনিবার দক্ষিণ লেবাননে হামলা করে টানেল ধ্বংস করে দিয়েছে। এসময় বিন্ট জবেইল অঞ্চলের হিজবুল্লাহর ডেপুটি কমান্ডারকে হত্যা করেছে তারা।

২০২৩ সালের অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় লেবাননে ২ হাজার ৪শ জন নিহত হয়েছেন। এছাড়া আরও ১২ লাখ লেবাননি তাদের ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছেন।

অন্যদিকে, উত্তর ইসরায়েল ও ইসরায়েল অধিকৃত গোলান হাইটসে ৫৯ জন নিহত হয়েছেন।

Related News