লালমনিরহাটে হত্যা মামলায় আ.লীগ নেতাসহ ৩ জনের যাবজ্জীবন

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-16 19:06:02

লালমনিরহাটে শ্রমিকলীগ নেতা বুলেট হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা আমিনুলখান'সহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অর্থ অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

বুধবার (১৬ অক্টোবর) বিকালে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আদিব আলী এ রায় দেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২৭ জুন লালমনিরহাটের মহেন্দ্রনগরে টেন্ডার ড্রপকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়। সংঘর্ষে আশরাফুল ইসলাম বুলেট নামের একজন হত্যার শিকার হয়। এ ঘটনায় ১১ জনকে আসামি করে হতয়ার বুলেটের পিতা এনামুল মাস্টার লালমনিরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দিলে আদালত মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আওয়ামী লীগ নেতা আমিনুল খান, বিপুল খান, মজিদুল খান নামের তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার করে টাকা অর্থদণ্ডের আদেশ দেয়। রায়ে বাকি আসামিদের খালাস দেয় আদালত।

আলোচিত বুলেট হত্যা মামলার বাদী এনামুল মিয়া সন্তোষ প্রকাশ করলেও বুলেটের স্বজনরা ক্ষোভ করেছেন।

এ-ঘটনায় নিহত বুলেটের পিতা এনামুল হক সরকার বাদী হয়ে ওই আওয়ামী লীগ নেতা আমিনুল খানসহ ১১ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ ৯ বছর পর অবশেষে বুধবার আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন আদালত।

আশরাফুল ইসলাম বুলেট হত্যা মামলার রায়ের বিষয়টি নিশ্চিত করেন লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের পুলিশ পরিদর্শক আব্দুর রাজ্জাক।

তিনি জানান, আদালত দীর্ঘ শুনানি শেষে বুলেট হত্যা মামলার রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় হাজতে থাকা খালাসপ্রাপ্ত তিনজন আসামি আদালতে উপস্থিত ছিলেন। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তিনজন আসামি পলাতক রয়েছে। বাকি আসামীরা খালাস পেয়েছেন।

Related News