ফেনীতে টমটম চালক হত্যা: সাবেক সাংসদ রহিম ৫ দিনের রিমান্ডে

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-10-23 16:11:21

ফেনীতে ছাত্র-জনতার আন্দোলনে টমটম চালক জাফর আহাম্মদ হত্যা মামলায় গ্রেফতার ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহর ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম শামসাদ বেগম এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ফেনী মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক নাজমুল হাসান হাজী রহিম উল্লাহর ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামি রহিম উল্লাহর পক্ষে আইনজীবী গিয়াস উদ্দিন জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, টমটম চালক জাফর হত্যা মামলায় হাজী রহিম উল্লাহ ও গ্রেফতার ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারীর ব্যক্তিগত সহকারী (পিএস) মানিকসহ চার আসামির প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে গত ১২ অক্টোবর হাজী রহিম উল্লাহকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে ফেনী সদর আমলি আদালতে আনা হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৩ আগস্ট ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেন জাফর আহাম্মদ। পরে তাকে আন্দোলনে না যেতে জাফরের বাড়িতে গিয়ে বিভিন্ন হুমকি ধামকি দেয়া হয়। পরদিন ৪ আগস্ট ফেনী শহরের পুরাতন কারাগারের সামনে পেয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা টমটম চালক জাফর আহমদকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। নিহতের গ্রামের বাড়ি ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর।

এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর নিহত জাফরের স্ত্রী আছিয়া বেগম বাদী হয়ে ২০৫ জনের নাম উল্লেখ ও আরও ১০০-১০৫ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ফেনী-৩ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ও ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

Related News