সিভাসুর শিক্ষকেরাও চান নিজেদের কাউকে উপাচার্য করা হোক

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-10-06 18:31:29

নিজেদের বিশ্ববিদ্যালয়ের একজন জ্যেষ্ঠ শিক্ষককে উপাচার্য নিয়োগের দাবিতে টানা চারদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষার্থীরা। তাঁদের কর্মসূচির কারণে অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্ববিদ্যালয়ে। এর মধ্যে শিক্ষকেরাও তাঁদের দাবির সঙ্গে সংহতি জানিয়েছেন।

শিক্ষার্থীদের চলমান আন্দোলন পরিস্থিতি নিয়ে রোববার (৬ অক্টোবর) জরুরি সভা ডাকেন বিশ্ববিদ্যালয়ের দয়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল। উপাচার্যের সভাপতিত্বে তাঁর অফিস কক্ষে আয়োজিত সভায় বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, পরিচালক (ছাত্রকল্যাণ), প্রক্টরসহ জ্যেষ্ঠ শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

সভায় শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে কোনো জ্যেষ্ঠ অধ্যাপককে সিভাসু উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা রোববার থেকে সর্বাত্মক ‘শাটডাউন' কর্মসূচি শুরু করেছে। ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ হয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু ও স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার স্বার্থে এই বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠতম অধ্যাপকদের মধ্য থেকেই নতুন উপাচার্য নিয়োগের ব্যাপারে অভিমত ব্যক্ত করেন শিক্ষকেরা। এ বিষয়ে সরকার দ্রুত সিদ্ধান্ত নিবে বলে আশাবাদী শিক্ষকেরা।

সভায় বিশ্ববিদ্যালয়ের বিরাজমান পরিস্থিতি এবং আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা নিয়েও আলোচনা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীরা গত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ সমাবেশ, সড়ক অবরোধ ও মশাল মিছিলসহ নানা কর্মসূচি পালন করে আসছে। শিক্ষার্থীদের এই আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা সমর্থন জানিয়ে আসছে।

Related News