গাজীপুরে চার মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2024-10-07 11:04:58

গাজীপুরে একটি তৈরি পোশাক কারখানায় চার মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করেছে শ্রমিকরা।

সোমবার (৭ অক্টোবর) সকাল সাড়ে ৮ টার দিকে জেলার কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড়ে অবস্থিত নায়াগ্রা টেক্সটাইল লিমিটেড কারখানায় শ্রমিকরা কাজে যোগদান না করে বিক্ষোভের ডাক দেয়।

এসময় আশপাশের অন্যান্য কারখানার শ্রমিকদেরও বিক্ষোভে অংশগ্রহণ করাতে চেষ্টা করে শ্রমিকরা। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীসহ অন্যান্য বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন।

কারখানার শ্রমিকরা জানান, কারখানাটিতে কর্মরত শ্রমিকদের চার মাসের বেতন বকেয়া রয়েছে। এর আগে একাধিকবার আন্দোলন ও সড়ক অবরোধের পর কারখানা বন্ধ করে দেয়া হয়। পরে প্রশাসনের মাধ্যমে কারখানা কর্তৃপক্ষ তা পরিশোধের আশ্বাস দিলেও এখনো তা বাস্তবায়ন করেনি। এ নিয়ে দফায় দফায় শ্রমিকরা কর্তৃপক্ষকে অবগত করলেও তার পদক্ষেপ নেননি কর্তৃপক্ষ।

কারখানার শ্রমিক সোরাইয়া খাতুন, মাহমুদুল আজিম, জাকির হোসেন বার্তা২৪. কমকে বলেন, একে একে চার মাসের বকেয়া জমে গেছে। পরিবার নিয়ে খেয়ে না খেয়ে দিন কাটাচ্ছি। এই মাসের আজ ৭ তারিখ অথচ এখনো কোন বেতন পাইনি। আমরা নিরুপায় হয়েই রাস্তায় নেমেছি।

এ ব্যাপারে গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম জানান, চন্দ্রায় নায়াগ্রা টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা কর্মবিরতি দিয়ে কারখানার ভেতর অবস্থান করে আন্দোলন করছে। শ্রমিক ও মালিক পক্ষের সাথে মধ্যস্থতার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

Related News