গৌরীপুরে ৪৯ মণ্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি, থাকবে সিসি ক্যামেরা

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2024-10-07 16:27:38

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরে দশটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৪৯ পূজামণ্ডপে দুর্গোৎসবের প্রস্ততি নেয়া হয়েছে। ইতিমধ্যে মণ্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ শেষ হয়েছে। এখন বাকি রং-তুলি কাজ। পাশাপাশি চলছে মণ্ডপ সাজানো, আলোকসজ্জা ও গেট নির্মাণের কাজ। এছাড়াও প্রত্যেকটি মণ্ডপে সিসি ক্যামেরা নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, এবার উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলিয়ে ৪৯টি পূজামণ্ডপে দুর্গোৎসবের আয়োজন করা হয়েছে। এরমধ্যে মইলাকান্দা ইউনিয়নে ৭টি, গৌরীপুর ইউনিয়নে ৩টি, অচিন্তপুর ইউনিয়নে ৫টি, মাওহা ইউনিয়নে ৩টি, সহনাটি ইউনিয়নে ১টি, বোকাইনগর ইউনিয়নে ৩টি, রামগোপালপুর ইউনিয়নে ২টি, ডৌহাখলা ইউনিয়নে ৮টি, ভাংনামারী ইউনিয়নে ১টি, সিধলা ইউনিয়নে ১টি ও গৌরীপুর ইউনিয়নে ১৫টি।

গৌরীপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা রতন চন্দ্র সরকার বলেন, এবার দুর্গোৎসবে উপজেলায় মোট ৪৯টি পূজামণ্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি নেয়া হয়েছে। সব মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ হয়ে গেছে। এখন চলছে রং-তুলির আঁচড় ও শেষ মুহূর্তের সাজসজ্জার প্রস্ততি। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকেও সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. শাকিল আহমেদ বলেন, সুষ্ঠুৃ , সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আমরা একাধিক প্রস্ততি সভা করেছি। প্রত্যেকটি মণ্ডপে পাঁচশত কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। পূজামণ্ডপে সিসি ক্যামেরা নিশ্চিত করা হয়েছে। বিদ্যুতের বিকল্প হিসেবে মণ্ডপগুলোতে জেনারেটর প্রস্ততি নেয়া হয়েছে। সার্বিক পরিস্থিতি মনিটরিং করতে খোলা হয়েছে কন্ট্রোল রুম। পাশাপাশি সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে কাজ করছে।

Related News