গার্মেন্টসকর্মীকে ধর্ষণের পর হত্যা: যুবকের যাবজ্জীবন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-07 16:49:09

ঢাকা-বরিশালের একটি লঞ্চে এক নারী পোশাককর্মীকে ধর্ষণের পর হত্যার দায়ে সুমন সিপাই (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া তাঁকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত, সুমন সিপাই পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার মৃত. মানিক সিপাইর ছেলে।

সোমবার (৭ আগস্ট) দুপুরে আসামির উপস্থিতিতে নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনার আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের সহযোগী আইনজীবী অ্যাডভোকেট উম্মে আসমা শেলী।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানানা, ২০১৯ সালের ১৯ জুলাই ভুক্তভোগী পোশাককর্মী ঢাকা থেকে জাতীয় পরিচয়পত্র করার জন্য বাড়ি ফিরছিলেন। ঢাকা থেকে সুরভী-৮ নামের একটি লঞ্চে বরিশালে ফিরছিলেন তিনি। কেবিন না পাওয়ায় আসামি সুমন সিপাই তাঁকে স্টাফ কেবিন ম্যানেজ করে দেন। এরপর রাতে তিনি ওই নারীর কেবিনে গিয়ে তাঁকে ধর্ষণ করেন। এসময় তিনি চিৎকার করলে সুমন তাঁকে গলা চেপে হত্যা করে পালিয়ে যান। পরে ভোরে বরিশাল নৌ বন্দর থেকে পুলিশ ওই নারীর মরদেহ উদ্ধার করে।

তিনি জানান, এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করেন। পরে কোতয়ালী মডেল থানা-পুলিশ এ ঘটনায় জড়িত সুমন মিপাইকে একমাত্র আসামি করে আদালতে চার্জ গঠন করে। আদালত ২৫ জনের মধ্যে ২২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় প্রদান করেন।

Related News