‘শিশুদের হাতে মোবাইল নয়, বই তুলে দিতে হবে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-08 19:04:36

লিম ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান বলেছেন, শিশু কিশোর-কিশোরীদের হাতে মোবাইল ফোন তুলে না দিয়ে বই তুলে দিতে হবে। পাশাপাশি তাদেরকে নৈতিক ও ধর্মীয় শিক্ষায় গড়ে তুলতে হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে ফটিকছড়ির নাজিরহাট সিটি গার্ডেন স্কুলের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাসুদুর রহমান বলেন, আমাদের আগে একজন খাটি মুসলমান হতে হবে। তারপর সবাইকে এখন থেকে টার্গেট নিতে হবে। কে ডাক্তার হবে, কে প্রকৌশল হবে৷ আর এই টার্গেটে পৌঁছাতে সবাইকে ভালোভাবে পড়ালেখা করতে হবে। পড়ালেখা ছাড়া জীবনে উন্নতি সম্ভব নয়। আর এসব করতে হলে পিতামাতা ও শিক্ষকদের কথা শুনতে হবে। সময়কে অপব্যবহার করা যাবে না। খেলার সময় খেলা আর পড়ার সময় পড়তে হবে।

এসময় তিনি একটি নৈতিকতা সম্পন্ন প্রজন্ম গড়তে সকল অভিভাবককে এগিয়ে আসার আহ্বান জানান।

নাজিরহাট সিটি গার্ডেন স্কুল আয়োজিত চিত্রাঙ্কন ও ইংরেজি হস্তলিপি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন স্কুলের চেয়ারম্যান রহমতুল্লাহ মিন্টু।

স্কুলের প্রধান শিক্ষক এইচ এম হানিফের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, ল্যাব এইড ফার্মার সিনিয়র অফিসার শামসুল আরেফিন আরিফ, ফটিকছড়ি উপজেলা ওলাম-মাশায়েখ পরিষদের সেক্রেটারি মাওলা আলী হোসাইন, সাইফুল ইসলাম ও ইউসুফ আরফাত প্রমুখ।

মাস্টার সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অত্র স্কুলের শিক্ষিকা নিপা আক্তার, তিসা আক্তার, সুপর্ণা চক্রবর্তী, নাজু আক্তারসহ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এসময় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আগত অতিথিরা।

Related News