ভিয়েতনামে পাচার: ছেলেকে ফিরে পেতে বাবার মামলা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-08 23:30:11

বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের এক বাবা তাঁর নিখোঁজ ছেলেকে ফিরে পেতে বরিশালের মানব পাচার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন।

ভুক্তভোগী মিরাজ হাওলাদারের বাবা আনিচ হাওলাদার অভিযোগ করেন, তাঁর ছেলেকে বিদেশে কাজের প্রলোভন দেখিয়ে ভিয়েতনামে পাচার করা হয়েছে। এরপর ছেলেকে অজ্ঞাত স্থানে আটকে রেখে মুক্তিপণের জন্য চাপ দেয়া হচ্ছে।

মামলার বিবরণে জানা যায়, একই গ্রামের সাদ্দাম রাঢ়ী, তাঁর বাবা মোয়াজ্জেম রাঢ়ী ও বোন নিপা আক্তার মিরাজকে মালয়েশিয়ায় কাজের প্রস্তাব দিয়ে প্রায় চার লাখ ৬০ হাজার টাকা নেন। পরবর্তীতে তাঁকে ভিয়েতনাম নিয়ে যাওয়া হয় এবং সেখানে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিরা মিরাজকে আটকে রেখে নির্যাতন শুরু করে। এরপর পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয় এবং প্রথমে মোয়াজ্জেম রাঢ়ীর মাধ্যমে এক লাখ ২০ হাজার টাকা দেয়া হলেও পুরো পাঁচ লাখ টাকা না দিলে মিরাজের কিডনি ও কলিজা বিক্রি করে লাশ সাগরে ভাসিয়ে দেয়ার হুমকি দেয়া হয়।

ঘটনার পর থেকে মিরাজের সাথে পরিবারের আর কোনো যোগাযোগ হয়নি। নিখোঁজ ছেলের খোঁজে এবং তাকে ফিরে পেতে পরিবারটি চরম অসহায় অবস্থায় দিন পার করছে।

এ ঘটনায় মানব পাচার আইনে মামলা করা হলে বরিশালের মানব পাচার ট্রাইব্যুনালের বিচারক মো. সোহেল আহম্মেদ মামলার অভিযোগ তদন্তের জন্য কাউনিয়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, এ ধরনের মানব পাচারের ঘটনা সমাজের জন্য গভীর উদ্বেগজনক। মানুষকে বিদেশে কাজের প্রলোভনে ফেলে এভাবে প্রতারণা ও পাচার বন্ধে সংশ্লিষ্ট প্রশাসনকে আরো কঠোর পদক্ষেপ নিতে হবে।

Related News