গাজীপুরে চার কারখানায় বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2024-10-09 12:06:32

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে চারটি কারখানায় কর্মবিরতি পালন করছেন শিল্প শ্রমিকরা। হাজিরা বোনাস, টিফিন বিল, নাইট ডিউটিসহ কয়েক মাসের বকেয়া বেতনের দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছেন তারা।

বুধবার (৯ অক্টোবর) সকাল ৯টা থেকে জেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মৌচাক, তেলিরচালা এলাকার পূর্বানী, লগোজ, এটিএফ অ্যাপারেলস ও চন্দ্রা এলাকার নায়াগ্রা টেক্সটাইল লিমিটেড কারখানায় গিয়ে এ চিত্র দেখা গেছে। 

আন্দোলনরত শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ বিগত কয়েক মাসের বেতন দিচ্ছেনা। এর আগে আন্দোলন হলে কর্তৃপক্ষ বেতন পরিশোধের প্রতিশ্রুতি দেন কিন্তু বেতন সময় মতো পরিশোধ করেননি। এছাড়াও হাজিরা বোনাস, টিফিন বিল, নাইট ডিউটির বিলসহ বিভিন্ন ভাতা কারণ ছাড়াই আটকে রাখছে। বিষয়টি নিয়ে একাধিকবার মালিকপক্ষকে জানানো হয়েছে। কিন্তু তারা সমাধান করছে না।

নায়াগ্রা টেক্সটাইল লিমিটেড কারখানার শ্রমিক জুলেখা বেগম জানান, গত দুই মাসের বেতন পাইনি। পরিবার নিয়ে এখন চলা মুশকিল হয়ে গেছে। চাকরি ছেড়ে যে দেশে চলে যাব তারও উপায় নাই।

শ্রমিক শরিফুল ইসলাম জানান, আমাদের পাওনা পরিশোধ না করে মালিকপক্ষ নিরুদ্দেশ। আমরা কিভাবে পরিবার নিয়ে চলব। কিভাবে জীবন কাটাব তারা কি তা দেখে। আমাদের বেতন পরিশোধ না করে মালিক তার কারখানা চালাতে পারবে না।

গাজীপুর শিল্প পুলিশ ২ এর পুলিশ সুপার সারোয়ার আলম জানান, গাজীপুরে চার কারখানায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। তবে কোথাও কোন সড়ক অবরোধ নেই। পরিস্থিতি স্বাভাবিক রাখতে কারখানাগুলোতে সেনাবাহিনী ও পুলিশ রয়েছে।

Related News