১৫ বছর হিন্দু সম্প্রদায়ের ওপর আ. লীগ নির্যাতন করেছে: বক্কর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-12 20:43:57

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, আমাদের সবার পরিচয় হচ্ছে আমরা বাংলাদেশী। সংখ্যালঘু বা সংখ্যাগুরু তত্ব না আসার জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের প্রবর্তন করেছিলন। কিন্তু আওয়ামী লীগ সেটাকে মেনে না নিয়ে ধর্মের ভিত্তিতে রাজনীতি করে বিভাজন সৃষ্টি করেছে। তারাই এদেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করেছে। গত ১৫ বছর হিন্দু সম্প্রদায়ের ওপর আওয়ামী লীগ নির্যাতন করেছে।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দ‌ক্ষিন বাক‌লিয়া ওয়া‌র্ডের চর চাক্তাই ‌সিাট ক‌র্পো‌রেশন উচ্চ বিদ‌্যালয় মা‌ঠে সনাতনী কল‌্যান প‌রিষদ আ‌য়ো‌জিত পূজামণ্ডপ পরিদর্শন, সনাতন ধর্মালম্বদের সাথে শু‌ভেচ্ছা বি‌নিময়, ও আর্থিক সহায়তা প্রদানকা‌লে তিনি এসব কথা ব‌লেন।

আবুল হাশেম বক্কর বলেন, বিএনপি সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করতে কাজ করেছে। যেখানে ধর্মে ধর্মে কোনো বিভেদ ও ঘৃণার কোনো রাজনীতি থাকবে না। স্বৈরাচারী সরকারের পতনের পর থেকে বিএনপি নেতাকর্মীরা যেভাবে হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান সম্প্রদায়ের মানুষের পাশে ছিল ঠিক একইভাবে দুর্গাপূজায়ও মণ্ডপে মণ্ডপে পাশে রয়েছে।

Related News