ক্ষমতায় থাকতে নয়, পরিবর্তন করতে এসেছি: ফারুক-ই-আজম

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম | 2024-10-12 23:31:46

আমরা অনেক দিন ক্ষমতায় থাকতে নয়, পরিবর্তন করতে এসেছি বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম।

তিনি বলেন, আমরা যদি পরিবর্তন করে দিয়ে যেতে না পারি, তবে এই দেশ শেষ হয়ে যাবে। কী চাকরিজীবী, কী পেশাজীবী; আমরা যদি মর্যাদা নিয়ে বাঁচতে চাই, তবে এ অগ্রযাত্রায় প্রত্যেককে সহযোগী হতে হবে।

শনিবার (১২ অক্টোবর) চট্টগ্রাম সার্কিট হাউসে খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের অনুদান গ্রহণ ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সাম্প্রতিক সময়ের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলের জন্য উপদেষ্টার হাতে ৬৩ লাখ ৯০ হাজার টাকার অনুদান তুলে দেন খাতুনগঞ্জের ব্যবসায়ীরা।

দেশের ভোগ্যপণ্যের অন্যতম বৃহৎ পাইকারি বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জের গৌরব ও ঐতিহ্য ফেরাতে হবে জানিয়ে ফারুক-ই-আজম বলেন, খাতুনগঞ্জ বাণিজ্যের হৃদস্পন্দন। আমরা অভিযাত্রী, বিশ্বের বিভিন্ন বন্দরে-প্রান্তরে আমরাই প্রথম অভিযান শুরু করেছি। সুতরাং কী করলে অব্যবস্থাপনা দূরীকরণে সর্বোত্তম উপায় হবে, সে বিষয়ে আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব, আপনাদের সমস্যা আপনাদের মতো করে সমাধান করতে।

চট্টগ্রাম চেম্বারে বৈষম্য ও অব্যবস্থাপনার কথা তুলে ধরে উপদেষ্টা বলেন, চট্টগ্রাম চেম্বারে কাদের শাসন করার কথা, বিগত দিনে কারা শাসন করেছে। অথচ এটা ব্যবসায়ীদের সংগঠন। সে জন্য বাণিজ্যে কোথায় বৈষম্য ও অব্যবস্থাপনা, তা ব্যবসায়ীদেরই খুঁজে বের করতে হবে। কোনো ব্যক্তি বা সরকারের একার পক্ষে এটা করা সম্ভব নয়। আপনাদের সম্মিলিত প্রচেষ্টায় ব্যবসা-বাণিজ্যে আমূল সংস্কার হয়ে যাবে।

খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল বাশার চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ফরিদা খানম, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছগীর আহম্মেদ, সহসভাপতি আবদুস সালাম, সহসাধারণ সম্পাদক আহমদ রশিদ প্রমুখ।

Related News