ভোলায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ভোলা | 2024-10-13 14:52:43

‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় নানা কর্মসূচির আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে রবিবার (১৩ অক্টোবর) সকালে ভোলা জেলা জেলা প্রশাসক এর আয়োজনে একটি র‌্যালি, আলোচনা সভা ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়ার অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি ভোলা জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে বের হয়ে ভোলা শহর প্রদক্ষিন করে ডিসি কার্যলয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালির নেতৃত্ব দেন ভোলা জেলা প্রশাসক মো: আজাদ জাহান। র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যলয়ের সামনে অগ্নিকাণ্ড বিষয়ক এক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় ভোলা ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ ও বিভিন্ন স্বেচ্ছাসেবকবৃন্দ এতে অংশ নেন।

পরে জেলা প্রশাসক কার্যলয়ে আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মনজুর হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মো: আজাদ জাহান।

এসময় স্বাগত বক্তব্য রাখেন ভোলা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এসএম দেলোয়ার হোসাইন, সিপির উপ-পরিচালক আব্দুর রশিদ, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উপ-সহকারী পরিচালক লিটন আহম্মেদ, ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের কার্যকারী সদস্য ও সাবেক যুব প্রধান আদিল হোসেন তপু প্রমুখ।

এসময় বক্তরা বলেন ভৌগোলিক অবস্থানগত কারণে জলবায়ু পরিবর্তনজনিত দুর্যোগে সবচেয়ে ঝুঁকিতে রয়েছে বাংলাদেশ।তার মধ্যে সবচেয়ে দুর্যোগ প্রবন জেলা ভোলা।
তাই এই জেলা মানুষকে দুর্যোগের ক্ষয় ক্ষতি কমিয়ে আনতে সবাইকে সচেতন করতে হবে।

Related News