শেবাচিম হাসপাতালে অগ্নিকাণ্ড, ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-13 18:54:45

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের মেডিসিন ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মো. ইমরুল কায়েসকে প্রধান করে এই কমিটি গঠন করা কর হয়েছে।

তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে তাদের। এরপর সেই প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন শেবাচিম হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো.রেজয়ানুল আলম।

তিনি আরও জানান, অগ্নিকাণ্ডের ফলে মেডিসিন ইউনিটের বেশিরভাগ ব্যবহার্য জিনিসপত্র ধ্বংস হয়ে গেছে। তবুও রোগীদের সেবা দেওয়ার ক্ষেত্রে হাসপাতালের কার্যক্রম অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, রোববার (১৩ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে নতুন ৫ তলা ভবনের নিচ তলার স্টোর রুমে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে, এ ঘটনায় কোনো হতাহত বা মৃত্যুর খবর পাওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকাণ্ডের ফলে মেডিসিন বিভাগের বেশিরভাগ সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহণ করে রোগীদের জরুরি সেবা দিতে কাজ করে যাচ্ছে।

Related News