বেশি দামে ডিম বেচতে না পেরে আড়ত বন্ধ করলেন ব্যবসায়ীরা!

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো | 2024-10-14 14:11:03

এক বছরের মধ্যে তিনবার চট্টগ্রাম নগরের অন্যতম পাহাড়তলী বাজারের ডিমের আড়তে অভিযান চালিয়েছিল জেলা প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। তিনবারই বেশি দামে ডিম বিক্রিসহ নানা অভিযোগ পেয়েছিল দুই সংস্থা। সর্বশেষ গত ৯ অক্টোবর ওই বাজারের সবচেয়ে বড় আড়ত জান্নাত পোলট্রিকে প্রতারণার দায়ে ১ লাখ টাকা জরিমানা করে ভোক্তা অধিকার। এরপরেই বেঁকে বসেছেন ওই বাজারের ডিম ব্যবসায়ীরা।

সরকারের বেঁধে দেওয়া দামে ডিম বিক্রি করতে না পারার অভিযোগ তুলে গত দুদিন ধরে পাহাড়তলী বাজারের ডিমের আড়ত বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। এ কারণে লাগামহীন ডিমের বাজারে আরও চাপে পড়েছেন ভোক্তারা।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে ডিমের আড়ত বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করেছেন পাহাড়তলী ডিম আড়তদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক আবদুল শুক্কর লিটন।

তিনি বলেন, সেপ্টেম্বরে ডিমের দাম নির্ধারণ করে দিয়েছিল অন্তর্বর্তীকালীন সরকার। কিন্তু সরকারের নির্দেশনা না মেনে সরবরাহকারী মধ্যস্থভোগী ও করপোরেট প্রতিষ্ঠানগুলো বাড়তি দামে ডিম সরবরাহ করে আসছিল। এ জন্য আমরাও বাড়তি দামে ডিম বিক্রি করতে বাধ্য হচ্ছিলাম। কিন্তু সরকারের বেঁধে দেওয়া দামে ডিম বিক্রি না করার কারণে আমাদের জরিমানা করা হয়েছে। তাই বাধ্য হয়ে আমরা আড়ত বন্ধ রেখেছি।

যতক্ষণ পর্যন্ত সরবরাহকারীরা সরকারের নির্ধারিত মূল্যে ডিম সরবরাহ করবে না ততক্ষণ পর্যন্ত আড়ত বন্ধ থাকবে বলে জানান আবদুল শুক্কর লিটন।

Related News