সিলেটে ১ কোটি ৮০ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-10-15 18:03:33

সিলেটে পৃথক অভিযানে গরু-মহিষসহ ১ কোটি ৮০ লাখ টাকার ভারতীয় মালামাল জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

সোমবার ও মঙ্গলবার (১৪ ও ১৫ অক্টোবর) সিলেট ও সুনামগঞ্জ সীমান্তবর্তী এলাকায় সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির পৃথক অভিযানে এসব ভারতীয় চোরাচালান জব্দ করা হয়।

মঙ্গলবার (১৫ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান, পিএসসি।

বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)’র আওতাধীন সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় সোম ও মঙ্গলবার অভিযান চালায় বিজিবি। এসময় ৩৬৯ পিস ভারতীয় শাড়ি, ৭টি লেহেঙ্গা, ৪ হাজার ৯৯ পিস সানগ্লাস, ১৬ হাজার ৪০০ কেজি চিনি, ২ হাজার ৮৫০ কেজি আপেল, ৯টি মহিষ, ৪৩টি গরু, ৯৮০ প্যাকেট বিড়ি, ৮৮০ কেজি বাংলাদেশি রসুন, ১টি ডিআই পিকআপ, অবৈধভাবে পাথর উত্তোলনকারী ৭টি নৌকাসহ অন্যান্য মালামাল জব্দ করে। যার আনুমানিক মূল্য ১ কোটি ৭৯ লক্ষ ৮০ হাজার ২৫০ টাকা।

এ বিষয়ে সিলেট ব্যাটালিয়ন ৪৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি বলেন, ঊর্ধ্বতন সদরের নির্দেশনা অনুযায়ী সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে বিজিবির অভিযানিক কার্যক্রম ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় সীমান্তবর্তী এলাকায় অভিযান পরিচালনা করে এইসব চোরাচালানি মালামাল জব্দ করা হয়। জব্দকৃত চোরাচালানি মালামাল স্থানীয় কাস্টমস এ জমা করা হবে।

Related News