রংপুরে হাসনাত ও সারজিসকে অবাঞ্ছিত ঘোষণা: বৈষম্যবিরোধী আন্দোলনের মানববন্ধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, রংপুর | 2024-10-15 20:57:04

রংপুরে হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা অবাঞ্ছিত ঘোষণা করার বক্তব্য দেওয়ায় প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে রংপুরের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

এই মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, আবু সাঈদের সহযোদ্ধারা বেঁচে থাকতে কোনো দালাল ও ফ্যাসিস্টদেরকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে দিবো না। গণঅভ্যুত্থানের রক্তের বিনিময়ে আমরা দেশ নতুন করে স্বাধীন করেছি। জাতীয় পার্টির দেওয়া নোংরা বক্তব্য প্রত্যাহার করে অনতিবিলম্বে ক্ষমা চাইতে হবে।

এছাড়াও বেশকয়েকজন শিক্ষার্থী বলেন, রংপুর কারো একার না, বানের জলে হাসানাত ও সারজিস ভেসে আসেনি। সারজিস ও হাসনাত রংপুরে আসবে, তারা প্রোগ্রামে অংশ নিবে। ছত্রিশ দিনে স্বৈরাচারকে দেশত্যাগে বাধ্য করেছি। স্বৈরাচারের দোসরকে কোনো ষড়যন্ত্র করতে দেওয়া হবে না।

জাতীয় পার্টিকে রাজনৈতিক সংলাপে না ডাকায় গতকাল সন্ধ্যায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা যৌথ সভায় হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলমকে অবাঞ্ছিত ঘোষণা দিয়েছেন। জাতীয় পার্টির শক্তি দেখিয়ে দিতে যার যা কিছু আছে তাই নিয়ে এই রংপুরের পার্টি অফিসে বসে থাকবেন নেতাকর্মীরা, এমন বক্তব্যে সারজিস ও হাসনাত রংপুরে আসতে পারবেনা না বলে ঘোষণা দেন জাপা মেয়র। মধ্যরাতে এই বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

Related News