আশুলিয়ায় যুবলীগ ও বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ৩

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2024-10-17 10:43:07

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে যুবলীগ ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় প্রায় ৫/৬ রাউন্ড ফাঁকা গুলির বর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তিনজনকে আটক করেছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে এসব তথ্য নিশ্চিত করেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

এর আগে বুধবার (১৬ অক্টোবর) দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকার দ্য রোজ ড্রেসেস লিমিটেড নামের একটি পোশাক কারখানার সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনার একটি সাড়ে ৫ মিনিটের সিসিটিভি ফুটেজ এ প্রতিবেদকের হাতে এসেছে। এতে দেখা যায়, সকাল ৯টা ৩৪ মিনিটের দিকে কারখানার গেটের সামনে দিয়ে একদল লোক দৌড়ে যাচ্ছে। পথচারীদের মধ্যে আতঙ্ক দেখা যায়। কেউ কেউ দাঁড়িয়ে পড়েন। ৪০ সেকেন্ডের দিকে লাঠিসোঁটা ও দাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে অন্তত ২৫-৩০ জনকে দ্রুত হেঁটে যেতে দেখা যায়। এদের অনেকেই ছিল কিশোর বয়সী। কারো কারো মুখ কাপড়ে বাঁধা ছিল।

ওই সময় ভেতরে থাকা নিরাপত্তারক্ষীরা বাঁশ দিয়ে গেটে ঠেস দিয়ে গেট আটকে রাখেন। পুরো সময় জুড়ে সড়কে দা, চাপাতি হাতে অনেককেই হাঁটতে দেখা যায়। জড়ো হয়ে তারা মহড়া দিচ্ছিলেন।

পুলিশ জানায়, ইসলাম গ্রুপের প্রতিষ্ঠান দ্য রোজ ড্রেসেস লিমিটেড নামের পোশাক কারখানায় ঝুট ব্যবসা করে আসছিল আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার। সরকার পতনের পর তার বিরুদ্ধে প্রায় দুই ডজন হত্যা মামলা হলে তিনি গা ঢাকা দেন। আজ বিএনপির নেতাকর্মীরা ওই কারখানা ঝুট বের করতে গেলে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে বাধা দেয় যুবলীগের নেতাকর্মীরা। এসময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে কয়েক রাউন্ড গুলির ঘটনাও ঘটে।

আশুলিয়া থানা বিএনপির প্রচার সম্পাদক আনোয়ার হোসেন রানা বলেন, পোশাক কারখানাটিতে আগে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ঝুট ব্যবসা করতেন। তার বিরুদ্ধে ছাত্র-জনতা হত্যার প্রায় ২৫টিরও অধিক মামলা হয়েছে। আমরা কারখানার ম্যানেজমেন্টের সাথে কথা বলার জন্য আজ কারখানার সামনে যাই। এ সময় আওয়ামী লীগের আরিফ মাদবর, রতন, তানভীর, গালকাটা জুয়েল, হান্নান ও পারভেজসহ প্রায় ১০০/১৫০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে এসে আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় আমরা নিরাপদ স্থানে চলে যাই।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, খবর পাই, রোজ গার্মেন্টসে গন্ডগোল হচ্ছে। সঙ্গে সঙ্গে থানার টিম ও যৌথবাহিনী সেখানে যায়। ওই ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। রোজ গার্মেন্টসে আগে যারা ঝুট আনা নেওয়া করতো, ওই পক্ষ ও নতুন করে মামুনের নামে একটা ডিট হওয়ার কথা ছিল। যখন ডিটের কথা শুনছে, তখন আগের পার্টি এসে বাধা দেয়। আমরা খবর পেয়ে ওই ঘটনাস্থলে যাই। এখন পরিস্থিতি শান্ত। আমাদের অভিযান চলছে।

Related News