আন্ডারপাসের দাবিতে দেড় ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-10-22 15:04:11

টাঙ্গাইলের কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে প্রায় দেড় ঘণ্টা ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ বি‌ক্ষুব্ধ ছাত্র-জনতা। এতে মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়। পরে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন আশ্বাস দিলে দেড় ঘন্টা পরে অবরোধ তুলে নেয় আন্দোলনকারীরা। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

এসময় বক্তারা বলেন, মহাসড়কের দু’পাশে অন্তত ১৪টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ইউনিয়ন পরিষদ ও বাজার রয়েছে। ১৯৯৮ সাল থেকে এ পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা এলাকায় অর্ধশতাধিক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বর্তমানে এই মহাসড়ক চারলেনে উন্নতি করণের কাজ চলছে। এখানে আন্ডারপাস রাখা হয়নি। আন্ডারপাস না হলে দুর্ঘটনা আরও বেড়ে যাবে। আমরা বাধ্য হয়ে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেছি।

পরে ইউএনও আন্ডারপাসের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় বি‌ক্ষুব্ধ ছাত্র-জনতা। দ্রুত আশ্বাস বাস্তবায়ন না হলে আগামীতে আরও কঠোর অবস্থান কর্মসূচির পালন করবে বলে জানান তারা।

কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব শিগগিরই এলাকার মানুষের দাবি পূরণের চেষ্টা করবো।

Related News