নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলন, ৮ ড্রেজার সহ আটক ৪

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ | 2024-10-22 17:36:53

সুনামগঞ্জে ইজারাবিহীন ধোপাজান নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১৩৪ টি বালু বোঝাই নৌকা সহ ৪ জনকে আটক করেছে টাস্কফোর্স। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত নিষিদ্ধ ৮টি ড্রেজার মেশিনও জব্দ করা হয়। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য ৮-১০ কোটি টাকা।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল দশটা থেকে ধোপাজানা বালু মহল ও চলতি নদীর দশ কিলোমিটার এলাকাজুড়ে টাস্কফোর্সের দিনব্যাপী অভিযানে এসব আটক করা হয়। জেলা প্রশাসনের জারিকৃত নিষেধাজ্ঞা অমান্য করে চলছিল বালু উত্তোলন ও পরিবহন।

বিজিবি ২৮ ব্যাটালিয়ন সুনামগঞ্জে উদ্যোগে অভিযানের নেতৃত্ব দেন সদর ও বিশ্বম্ভরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা। অভিযানে বিজিবি ২৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক, এসিল্যান্ড সুনামগঞ্জ সহ আনসার ও পুলিস সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযানের নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মফিজুর রহমান বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে বালু উত্তোলনের দায়ে দিনব্যাপী টাস্কফোর্সের অভিযান চালিয়ে নৌকা ও ড্রেজার মেশিন আটক করেছি। ইজারাবিহীন নদী ও পাড় কেটে বালু উত্তোলন বন্ধ করতে অভিযান অব্যাহত থাকবে।

এর আগে ৮ অক্টোবর ধোপাজান চলতি নদীতে বালুবাহী নৌ চলাচল বন্ধের আদেশ জারি করে জেলা প্রশাসন। ১৮ অক্টোবর অবৈধ নৌ প্রবেশ ঠেকাতে নদীর প্রবেশ মুখে বাশের বেড়া দেয়া হলেও সেটি ভেঙে ফেলে বালুখেকোরা।

Related News