প্রধান শিক্ষকের আত্মীয়-স্বজনের হামলায় ১৮ শিক্ষার্থী আহত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-23 10:27:44

লালমনিরহাটের কালীগঞ্জে প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষকের আত্মীয়-স্বজনের হামলায় ১৮ শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ার তাকে রংপুর মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে উপজেলার দক্ষিণ ঘনেশ্যাম স্কুল অ্যান্ড কলেজে এ হামলার ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে প্রধান শিক্ষক মনির হোসেন তার আত্মীয়-স্বজনসহ দল বল নিয়ে স্কুলে প্রবেশের চেষ্টা করে। এর আগে তার বিরুদ্ধে নিয়োগ-বাণিজ্য দুর্নীতি অনিয়ম অভিযোগ থাকায় এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করে তার বহিষ্কার দাবি করেন।

মঙ্গলবার দুপুরে প্রধান শিক্ষক স্কুলে প্রবেশের খবর পেয়ে স্থানীয় লোকজন তাকে বাধা প্রদান করলে উত্তেজনার সৃষ্টি হয়। এসময় প্রধান শিক্ষকের লোকজন ছাত্র-ছাত্রীসহ স্থানীয় লোকজনের ওপর হামলা করে। এতে প্রায় ১৮ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

এ ঘটনায় দক্ষিণ ঘনেশ্যাম স্কুল অ্যান্ড কলেজের মো. রাসেল ইসলাম নামে এক ছাত্র বাদী হয়ে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী রাজিব মোহাম্মদ নাসির জানান, আহত অবস্থায় হাসপাতালে ১৮ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন,তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে তারা খুব দ্রুত সুস্থ হয়ে বাড়ি যেতে পারবে।

কালীগঞ্জ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নূর-ই-সিদ্দিকী জানান, প্রধান শিক্ষক বিদ্যালয় গিয়েছিলেন বলে শুনেছি। তিনি এ বিষয় শোকজ পেয়েছেন। এছাড়াও তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলমান রয়েছে। শিক্ষার্থীদের ওপর হামলার বিষয়ে অভিযোগ দিলে পুলিশ ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।

Related News