সাগর-রুনি হত্যা মামলা তদন্তে উচ্চক্ষমতাসম্পন্ন টাস্কফোর্স গঠন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-23 20:51:25

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্তের লক্ষ্যে বিভিন্ন সংস্থার অভিজ্ঞদের সমন্বয়ে চার সদস্যের উচ্চক্ষমতাসম্পন্ন টাস্কফোর্স গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ রাজনৈতিক শাখা-২ এর সিনিয়র সহকারী সচিব মো. জহিরুল হকের সই করা এক পরিপত্রে এমন তথ্য জানানো হয়।

পরিপত্রে বলা হয়েছে, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্তের ক্ষেত্রে হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-৩২৫৯/২০১২ এর গত ৩০ সেপ্টেম্বর প্রদত্ত আদেশ অনুযায়ী ৪ সদস্য বিশিষ্ট একটি টাস্কফোর্স নিদের্শক্রমে গঠন করা হলো।

টাস্কফোর্সে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) প্রধানকে আহবায়ক করে পুলিশ অধিদফতর (অ্যাডিশনাল ডিআইজি পদমর্যাদার নিম্নে নয়), অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) (অ্যাডিশনাল ডিআইজি পদমর্যাদার নিয়ে নয়), র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) (পরিচালক পদমর্যাদার নিম্নে নয়) একজন করে প্রতিনিধিকে সদস্য করা হয়েছে।

টাস্কফোর্স যথাযথ আইন ও বিধি অনুসরণপূর্বক সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করে আগামী ৬ মাসের মধ্যে হাইকোর্ট বিভাগের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করারও নির্দেশনা দেওয়া হয়েছে।

পরিপত্রে জানানো হয়, গঠিত টাস্কফোর্স প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

টাস্কফোর্স গঠনের বিষয়ে এক প্রতিক্রিয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী মুহাম্মদ শিশির মনির বলেন, সাগর-রুনি হত্যা মামলার তদন্তে চার সদস্যবিশিষ্ট টাস্কফোর্স গঠিত হলো। আশাকরি এবার আলোর মুখ দেখবে।

Related News