গাইবান্ধায় বৈদ্যুতিক আগুনে বাড়ি-ঘর পুড়ে ছাই

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2024-10-24 12:54:53

গাইবান্ধায় বৈদ্যুতিক আগুনে ভস্মীভূত হয়েছে বাড়ি-ঘর। আগুনে পুড়ে ছাই হয়েছে বাড়ির চারটি ঘরসহ ঘরের যাবতীয় আসবাবপত্র।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টার দিকে সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের গরদিঘি (মালতলা) গ্রামের মজিবর রহমানের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মজিবর রহমান ওই গ্রামের লাল্টু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, সকাল ১১টার দিকে হঠাৎ করে ওই বাড়ির একটি ঘরে আগুন লাগে। পরে এই আগুন বাড়ির বৈদ্যুতিক তার বেয়ে বাড়ির চারটি ঘরেই ছড়িয়ে পড়ে এবং দাউদাউ করে জ্বলে উঠে। এতে নিমিষেই চারটি ঘর পুড়ে ভস্মীভূত হয়। স্থানীয়দের আপ্রাণ চেষ্টাতেও তাৎক্ষণিক আগুন নেভানো সম্ভব না হওয়ায় নগদ টাকা এবং টিভি, খাট-তোষকসহ চারটি ঘরের যাবতীয় জিনিসপত্র পুড়ে ছাই হয়। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে পুরোপুরি আগুন নেভায়।

বিষয়টি মোবাইল ফোনে বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন গাইবান্ধা ফায়ার স্টেশনের স্টেশন অফিসার (এসও) নাসিম রেজা নিলু।

নাসিম রেজা নিলু বলেন, বৃহস্পতিবার স্থানীয়দের আগুন লাগার খবরে ওই এলাকায় উপস্থিত হয় গাইবান্ধার ফায়ার সার্ভিস। আমাদের দুটি ইউনিটের আধা ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়।

তিনি বলেন, বাড়ির বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে মজিবর ও তার ছেলেদের চারটি টিনের ঘর এবং ঘরের যাবতীয় আসবাবপত্র পুড়ে গেছে। এতে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এসময় তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে তাদের দুই থেকে আড়াই লাখ নগদ টাকাও পুড়ে ছাই হয়ে গেছে।

Related News