পেট্রাপোলে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, দুই দিন আমদানি-রফতানি বন্ধ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2024-10-24 19:37:36

ভারত সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের মধ্যে আগামী শনিবার (২৬ অক্টোবর) ও রোববার (২৭ অক্টোবর) আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ভারতের পেট্রাপোল বন্দরের ম্যানেজার কমলেশ সাইনি স্বাক্ষরিত একটি পত্র বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহসান।

স্বাক্ষরিত ওই পত্রে জানানো হয়, ভারত সরকারের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দরের মধ্যে আগামী শনিবার (২৬ অক্টোবর) ও রোববার (২৭ অক্টোবর) আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার সকাল থেকে পুনরায় শুরু হবে বাণিজ্য।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক মামুন কবীর তরফদার বলেন, ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পেট্রাপোল স্থলবন্দর পরিদর্শন করবেন। এ জন্য ২৬ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। তবে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের অভ্যন্তরে পণ্য লোড-আনলোড (ওঠানো-নামানো) কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বেনাপোল ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, পেট্রাপোলে আধুনিক মানের যাত্রী টার্মিনালসহ অন্য স্থাপনা উদ্বোধন উপলক্ষে পরিদর্শনে আসবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। তাঁর নিরাপত্তা নিশ্চিতে দুই দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) সাপ্তাহিক ছুটি থাকায় টানা ৩ দিন বন্দর বন্ধের কবলে পড়ছে।

বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ আহসান বলেন, শনি, রোববার বাণিজ্য বন্ধ থাকলেও বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে যাওয়া এবং ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

Related News