নির্বিঘ্নে দুর্গোৎসব পালনে হিন্দু সম্প্রদায়ের পাশে থাকবে বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-10-08 17:56:17

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। মণ্ডপে মণ্ডপে পূজার সব আয়োজন শেষ হয়েছে। আর এই দুর্গাপূজা নির্বিঘ্নে, স্বস্তিতে ও শান্তিপূর্ণভাবে পালনে বিএনপি হিন্দু ধর্মাবলম্বীদের পাশে থাকবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে নগরের কেন্দ্রীয় পূজামণ্ডপ আন্দরকিল্লাস্থ জে এম সেন হল ও আশেপাশের পূজা মণ্ডপের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মাহবুবের রহমান শামীম বলেন, ইতিমধ্যে চট্টগ্রাম বিভাগের ১০টি জেলায় সমন্বয়কারী হিসেবে আমি পূজা পরিষদ ও বিএনপির সঙ্গে সমন্বয় সভা করেছি। প্রত্যেকটি পূজামণ্ডপে বিএনপি নেতাকর্মীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবক টিম ও মনিটরিং সেল গঠন করা হয়েছে। তাই দৃঢ়ভাবে বিশ্বাস করি- এ দুর্গাপূজা নির্বিঘ্নে, স্বস্তিতে, শান্তিতে এবং উৎসবমুখর পরিবেশে পালিত হবে। সেজন্য বিএনপি সর্বাত্মক সহযোগিতা করবে। বিএনপি হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল, আছে এবং থাকবে।

এসময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।

আবুল হাশেম বক্কর বলেন, জামালখানের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছি। প্রতিটি পূজা মণ্ডপে এই উৎসব যেন সুন্দরভাবে উদযাপন করতে পারে সেই বিষয়ে সর্বদা প্রস্তুত আছে বিএনপি। যেকোনো সুযোগ সুবিধা জানাতে বিএনপির গঠিত সেল এ যোগাযোগ করবেন। এ উৎসব শুধু সনাতনীদের উৎসব নয়; এটা এখন সকল মানুষের উৎসবে পরিণত হয়েছে। সেই উৎসবে আমরা শামিল হতে চাই। আপনাদের এ উৎসবে আমরা পাশে থাকবো।

এতে আরও উপস্থিত ছিলেন- মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক রাজীব ধর তমাল, কেন্দ্রীয় সদস্য সাংবাদিক বিপ্লব পার্থ, চট্টগ্রাম সিটি করপোরেশন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব চৌধুরী, উত্তর জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান কল্যাণ ফ্রন্টের সদস্য সচিব জুয়েল চক্রবর্তী, দক্ষিণ জেলার সদস্য সচিব উজ্জ্বল বরণ বিশ্বাস, মহানগর জাতীয়তাবাদী হিন্দু ফোরামের সভাপতি বিপ্লব চৌধুরী বিল্লু প্রমুখ।

Related News