১২৭ রানে অলআউট বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম | 2024-10-06 21:33:17

উইকেটে আসা-যাওয়ার মিছিলে টি-টোয়েন্টিতেও সেই তথৈবচ অবস্থা বাংলাদেশের। ভারত সফরে টেস্ট সিরিজে যেভাবে পথ হারিয়েছিল নাজমুল হোসেন শান্তর দল, টি-টোয়েন্টিতেও একই দৃশ্যপট। সিরিজের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশের ব্যাটাররা হতাশ করলেন। ১৯.৫ ওভারে অলআউট হয়ে দল তুলল মাত্র ১২৭ রান।

গোয়ালিয়রে টস ভাগ্য সঙ্গে থাকেনি নাজমুল হোসেন শান্তর। টসে জিতে ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে চাপে ফেলেন বাংলাদেশকে।

ভারতের মধ্য প্রদেশের গোয়ালিয়রের শ্রীমান্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে জয়ের পথ খুঁজে নিয়েছে ভারত। বল হাতে দারুণ দাপট দেখিয়ে প্রথম কাজটা সেরে রেখেছে তারা।

১২৭ রান মাত্র। গোয়ালিওরে সিরিজের প্রথম টি- টোয়েন্টিতে এই মামুলি রানে গুটিয়ে গেল বাংলাদেশের ইনিংস। ম্যাচের প্রথম ওভারেই সেই যে উইকেট হারানোর মিছিল শুরু হলো সেটা থাকলো এসে শেষ ওভারে। কিন্তু মাঝের এই সময়টায় একটা কাজ করতেই যেন বাংলাদেশ দল ভুলে গেল-রান!

২০তম ওভারের শেষ বলের আগে বাংলাদেশ দল গুটিয়ে গেল ১২৭ রানে। অথচ ব্যাটিংয়ে নামার আগে বাংলাদেশ স্বপ্ন দেখছিল ১৬০/১৭০ রানের!
হতাশ করা ব্যাটিং। ব্যাটসম্যানরা যেন উইকেটে আসা-যাওয়ার দায়টুকু সারলেন! কেউ আবার কিছুটা সময় লড়ে দলের চাপ বাড়িয়ে ফিরলেন সাজঘরে।

টসে জিতে ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব শুরুতে বোলিং করার সিদ্ধান্ত নিয়ে কোণঠাসা করে ফেললেন বাংলাদেশকে। গোয়ালিয়রের শ্রীমান্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামের প্রথম আন্তর্জাতিক ম্যাচে রান তুলতে হিমশিম খেলো বাংলাদেশ!

প্রথম ওভারেই দৃষ্টিকটু ভঙ্গিতে শট খেলতে গিয়ে লিটন দাস আউট হলেন। খানিকবাদে বাকিরাও যেন তাকে অনুসরণ করলেন। নাজমুল হোসেন শান্ত এই ব্যর্থতার ভিড়ে কিছুটা হাল ধরেন। তাওহীদ হৃদয় ১৮ বলে ১২ রান করে বাজে শট খেলে ফিরেন। মিডলঅর্ডারে মাহমুদউল্লাহ উইকেটে এসেই পেসার মায়াঙ্ককে যে কায়দায় উড়িয়ে মারতে চাইলেন সেটা নিয়ে কোচ তাকে প্রশ্ন করতেই পারেন। জাকের আলী অফস্পিনার বরুন চক্রবর্তীর স্পিন বুঝতেই পারলেন না। পরিস্কার বোল্ড। অধিনায়ক শান্ত ২৫ বলে মাত্র ১ বাউন্ডারি ও ১ ছক্কায় করলেন ২৭ রান। তার এই ইনিংসই জানান দিচ্ছে রান তুলতে মোটেও স্বছন্দে ছিলেন না তিনি। বাংলাদেশের স্কোর যে তিন অংকে পৌছায় সেজন্য কিছুটা কৃতিত্ব পেতে পারেন মেহেদি হাসান মিরাজ। সাকিবের শূন্যস্থান পুরুণের জন্য নামা মেহেদি ৩২ বলে ৩৫ রান করেন। মেহেদির ৩৫ এবং তাসকিনের ১২ রানের সুবাদে শেষ পর্যন্ত বাংলাদেশের স্কোর ১২৭ রানে গিয়ে পৌছায়। তবে এই রান নিয়ে ভারতের মতো বিশাল ব্যাটিং লাইন আপের দলের বিরুদ্ধে জয়ের চিন্তা অনেক দুরের স্বপ্ন।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ: ১৯.৫ ওভারে ১২৭/১০ (ইমন ৮, লিটন ৪, শান্ত ২৭, হৃদয় ১২, মাহমুদউল্লাহ ১, জাকের ৮, মিরাজ ৩৫*, রিশাদ ১১, তাসকিন ১২, শরিফুল ০, মুস্তাফিজ ১; আর্শদিপ ৩.৪-০-১৪-৩, হার্দিক ৪-০-২৬-১, বরুণ ৪-০-৩১-১, মায়াঙ্ক ৪-১-২১-১, নিতিশ ২-০-১৭-০, সুন্দর ২-০-১২-১)

Related News