উইন্ডিজের কাছে হেরে যা বললেন জ্যোতি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-11 16:09:38

ইংল্যান্ডের বিপক্ষে কাছে গিয়েও হেরেছিল বাংলাদেশ, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে যা দলের প্রথম হার। এরপর ওয়েস্ট ইন্ডিজের কাছে সবশেষ ম্যাচে রীতিমতো উড়ে গেছে নিগার সুলতানা জ্যোতির দল। এর ফলে দল বিশ্বকাপ থেকে বিদায়ের খুব কাছাকাছি চলে গেছে। 

এমন হারের পর অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এসেছিলেন সংবাদ সম্মেলনে। তিনি জানালেন দলের হারের কারণ। তবে তা ছাপিয়ে দলের শিক্ষাও হয়েছে অনেক, অভিমত তার। 

গতকাল পাওয়ারপ্লের শুরুর দিকে বাংলাদেশ ভালো একটা শুরু পেয়েছিল। দিলারা আক্তার ভালো সূচনা এনে দিয়েছিলেন দলকে। শুরুর দশ ওভারে দলের রান ছিল ৫৮, ২ উইকেট খুইয়ে। তবে শেষ দশ ওভারে বাংলাদেশ রান তুলেছে মোটে ৪৫। 

কেন শেষ দিকে রান তোলা সম্ভব হয়নি, তার কারণ জানালেন নিগার। বললেন, ‘আমাদের শুরুটা খুব ভালো ছিল। তবে মাঝের সময়টায় আমরা অনেক বেশি ডট খেলেছি এবং পরে তাদেরকে অনেক উইকেট বিলিয়ে দিয়েছি। মাঝের ওভারগুলোয় তাদের বোলাররা সত্যিই অনেক ভালো বল করেছে এবং আমাদেরকে শট খেলার জায়গা দিচ্ছিল না। সিঙ্গেল নেওয়ার অনেক সুযোগও আমরা হাতছাড়া করেছি, যা চাপ তৈরি করেছে আমাদের ওপর।'

এই বিশ্বকাপ দিয়ে দলে অভিষেক হয়েছে, এমন খেলোয়াড় আছেন দলে। এছাড়াও দলে আরও অনেক খেলোয়াড় আছেন, যাদের এটাই প্রথম বিশ্বকাপ। যার ফলে অভিজ্ঞতার ঘাটতি আছে বেশ। গতকাল এই ম্যাচ দিয়ে শিক্ষণীয় অনেক কিছু পেয়েছে অনভিজ্ঞ এই দল, বিশ্বাস নিগারের।

তিনি বলেন, ‘শিক্ষণীয় অনেক কিছুই আমরা সামনে বয়ে নিতে পারি। বিশেষ করে, এই ধরনের টুর্নামেন্টে কীভাবে ইতিবাচক থাকতে হয়। আমাদের দলটা এই ধরনের টুর্নামেন্টে খুব বেশি অভিজ্ঞ নয়। আমাদের জন্য জরুরি হলো ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের আরও বেশি তাড়না দেখানোয় মনোযোগ দেওয়া। আমাদের বোলাররা প্রতিটি ম্যাচেই তাদের কাজ করতে পেরেছে। ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের দায়িত্ব আরও শক্তিশালী হওয়ার।’

Related News