৪৬ রানে অলআউট হওয়া ভারতকে ভনের খোঁচা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-17 16:02:19

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ভারত মাত্র ৪৬ রানে অলআউট হয়ে গিয়েছে। এরপর সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন ভারতকে খোঁচা দিতে একটুও দেরি করেননি। 

ঘরের মাটিতে এই ৪৬ই ভারতের সর্বনিম্ন টেস্ট স্কোর। সব মিলিয়ে দলটার তৃতীয় সর্বনিম্ন রান এটা। ২০২০-২১ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে ৩৬ রানে অলআউট হয় দলটা, আজ অল্পের জন্য সে কীর্তি ভেঙে দেওয়া থেকে রেহাই পায় দলটা।

বৃষ্টির কারণে এই টেস্টের প্রথম দিন ভেসে যায়। এরপর আজ ভারত অধিনায়ক রোহিত শর্মা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। তবে মেঘাচ্ছন্ন আবহাওয়ায় এ সিদ্ধান্ত যে ভুল তা প্রমাণ হয় দ্রুতই। নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি এবং উইলিয়াম ও'রোর্কে ধসিয়ে দেন ভারতকে। মাত্র ৩১.২ ওভারে ৪৬ রান তুলতে শেষ হয়ে যায় স্বাগতিকদের প্রথম ইনিংস। ম্যাট হেনরি ১৫ রানে ৫ উইকেট ও উইলিয়াম ও'রোর্কে ২২ রানে নেন ৪ উইকেট।

এরপরই কথার তির ছুঁড়লেন মাইকেল ভন। তিনি তার এক্স অ্যাকাউন্টে ভারতের অ্যাডিলেড দুঃস্মৃতির কথা মনে করিয়ে দেন। তিনি লিখেন, ‘স্বস্তির দিকটা দেখুন ভারতীয় ভক্তরা, অন্তত ৩৬ পার হয়ে গেছেন আপনারা।’ 

ঘরের মাঠে ৪৬ রানে অলআউট হয়ে ভারত ইতোমধ্যেই আছে বিব্রতকর পরিস্থিতিতে। তার ওপর ভনের এমন মন্তব্য কাঁটা ঘায়ে নুনের ছিটা হয়েই এলো বৈকি!

Related News