এক বছর পর ফের মাঠে নেইমার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-22 14:18:56

ইনজুরি অনেক দিন ধরেই তাকে মাঠের বাইরে রাখছে। ভক্তরা অপেক্ষায় ছিলেন কবে ফিরবেন তিনি। তার ফেরা নিয়ে ছিল রহস্য। অবশেষে ব্রাজিল সমর্থকদের জন্য স্বস্তির খবর। মাঠে ফিরলেন নেইমার।

গত এক বছর ধরে হাসপাতাল-বাসা করেই সময় কেটেছে এই সুপারস্টার ফুটবলারের। এসিএল আর হাঁটুর চোটে মাঠের বাইরে থাকতে হল সব মিলিয়ে টানা এক বছর চার দিন। অবশেষে অপেক্ষার পালা শেষে গত সোমবার রাতে এএফসি চ্যাম্পিয়নস লিগ এলিটে আল আইনের বিপক্ষে মাঠে নামলেন নেইমার। নিজে গোল না পেলেও তার দল আল হিলাল দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে।

আবুধাবির হাজ্জা বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচের ৭৭ মিনিটে সুযোগ এসে যায় নেইমারের সামনে। আল হিলাল মিডফিল্ডার নাসের আল-দাওসারির বদলি হিসেবে মাঠে নামেন তিনি। গ্যালারিতে তখন আনন্দের বন্যা। যেখানে ছিলেন তার কন্যা ও প্রেমিকাও।

গত বছর ১৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে বাঁ হাঁটুতে চোট পান নেইমার। এসিএল চোটের পাশাপাশি হাঁটুর মিনিসকাসেও আঘাত পান এই তারকা ফুটবলার। অস্ত্রোপচারের পর শুরু হয় পুনর্বাসন প্রক্রিয়া চলেছে লম্বা সময় ধরে। তারপর থেকেই শুরু হয় অপেক্ষা। সময়ের হিসাব জানাচ্ছে ৩৬৯ দিন পর ফের মাঠে নামলেন নেইমার। যেখানে তার দল আল হিলালের ৫-৪ গোলে হারাল আল আইনকে।

নেইমারও ফিরে দারুণ খুশি। সামাজিক যোগাযোগমাধ্যমে যেমনটা লিখেছেন তিনি, ‘এই অনুভূতিটা আবারও জেগে ওঠায় ভালো লাগছে। ম্যাচের আগে স্নায়ুচাপে ভোগাটা দারুণ, আশা করছি স্বাস্থ্যকর প্রত্যাবর্তন হবে আমার।’

নেইমারের ফেরার দিনে আল হিলালের হয়ে হ্যাটট্রিক করেন সালেম-আল দাসারি। আল আইনের হয়ে হ্যাটট্রিক তুলেন সুফিয়ান রাহিমি।

গত বছর আগস্টে সৌদি ক্লাব আল হিলালে নাম লেখান নেইমার। দলটির হয়ে ১২৮ ম্যাচে সর্বোচ্চ ৭৯ গোল করেছেন তিনি।

Related News