পূজায় ‘শকুন্তলা’র সাজে পূজা, আসছে নতুন গানও

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-06 20:27:55

মহালয়ার মাধ্যমে দেবী দূর্গাকে ধরণীতে সাদরে আমন্ত্রণ জানিয়েছে সনাতন ধর্মাবলম্বীরা। আগামী ৯ অক্টোবর মহা ষষ্ঠীর মাধ্যমে শুরু হবে দূর্গাপূজার মূল আয়োজন। তবে এরইমধ্যে বাতাছে ভাসছে পুজো পুজো গন্ধ। তাইতো জনপ্রিয় সঙ্গীতশিল্পী বাঁধন সরকার পূজা সেজে উঠেছেন পূজার সাজে। পূজা উপলক্ষ্যে আসছে নতুন গানও। এসব নিয়েই বার্তা২৪.কমের ক্যামেরাবন্দী হয়েছেন এই তারকা। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ

সঙ্গীতশিল্পী পূজা । পোশাক: ট্রেন্ড মার্ট । স্টাইলিং: মাসিদ রণ । ছবি: নূর এ আলম

মাসিদ রণ: বার্তা২৪.কমের জন্য পূজা স্পেশ্যাল ফটোশুটের অভিজ্ঞতা কেমন?

বাঁধন সরকার পূজা: আমি এতোদিনে অনেক পূজার ফটোশুট করেছি। কিন্তু সেগুলো একই ধাচের ছিলো। সাদা শাড়ি লাল পাড় আর ভারী গয়না, যেটা সবখানে দেখা যায় আর কী। কিন্তু এবার বার্তা২৪.কমের পূজার ফটোশুটটা সত্যি স্পেশ্যাল হয়েছে। কারণ এটা একেবারেই বৈচিত্র্যময়। আমাদের থিম ‘শকুন্তলা দেবী’। ঐতিহাসিক এই চরিত্রটি যেমন ফুল দিয়ে নিজেকে সাজিয়ে তুলতেন আমরাও সেটা চেষ্টা করেছি। তবে আমারা ট্রেডিশনাল শাড়ি না পরে একটা ফিউশন সাদা জর্জেট শাড়ি বেছে নিয়েছি। ট্রেন্ড মার্ট নামের অনলাইন পেজ এটি ডিজাইন করেছে। পূজার সাদা লাল আমেজটাকে ফুটিয়ে তুলতে গয়নায় সাদা আর লালের ছোঁয়া রেখেছি। আমি আশা করছি এবারের পূজায় আমাদের শুটটি অন্য সবার থেকে আলাদা হয়েছে। এভাবেও যে পূজার লুক ক্রিয়েট করা যায় সেটা আমাদের ছবি দেখলে সবাই বুঝবে বলে আমার বিশ্বাস। আমার শুটের এই সুন্দর ছবিগুলো এবং ভিডিও ইন্টারভিউ দেখতে চোখ রাখুন বার্তা২৪-এর ওয়েবসাইট, ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে।

সঙ্গীতশিল্পী পূজা । পোশাক: ট্রেন্ড মার্ট । স্টাইলিং: মাসিদ রণ । ছবি: নূর এ আলম

মাসিদ রণ: পূজায় নতুন গানও আসছে। সেটি নিয়ে জানতে চাই...

বাঁধন সরকার পূজা: দেশের বড় বড় উৎসবে আমি নতুন গান প্রকাশ করি ভক্ত শ্রোতাদের জন্য। তবে দেশের রাজনৈতিক পরিস্থিতি এবং বন্যা দুর্যোগের জন্য ভেবেছিলাম এবার পূজায় হয়তো নতুন গান আসবে না। কিন্তু আমার সৌভাগ্য যে এবারও নতুন গান দিতে পারছি শ্রোতাদের। আগামীকাল ৭ অক্টোবর ‘তুই ছাড়া’ শিরোনামের গানটি প্রকাশিত হবে। এটি মূলত অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমার গান। কিন্তু ছবিটি হলে মুক্তি পেলেও গানটি অনলাইনে প্রকাশিত হয়নি এতোদিন। এবার আসছে ঈগল মিউজিকের ব্যানারে। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন, সুর ও সঙ্গীত করেছেন শাহরিয়ার মার্শেল।

সঙ্গীতশিল্পী পূজা । পোশাক: ট্রেন্ড মার্ট । স্টাইলিং: মাসিদ রণ । ছবি: নূর এ আলম

মাসিদ রণ: ছোটবেলার পূজা কেমন ছিলো?

বাঁধন সরকার পূজা: ছোটবেলায় আসলে মন খুলে ঘুরতে পারতাম সব জায়গায়, যা ইচ্ছা করতে পারতাম। পূজার ছুটিতে পড়াশুনা এক পাশে রেখে শুধু আনন্দ আড্ডায় মেতে উঠতে পারতাম। এই জিনিসগুলো এখন মিস করি। কারণ, এখন অনেকেই আমাকে চেনেন আমার গানের জন্য। তাই কোথাও গেলে আমাকে আলাদাভাবে নোটিশ করেন, অনেক সময় ভীড়ও লেগে যায়। তাই নিজের ইমেজের কথা চিন্তা করে এখন আর চাইলেই সব জায়গায় যেতে পারি না। দেখা যায়, কোন পূজা মণ্ডপে গেলে একটা জায়গায় বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারি না। মানুষ চলে আসে কথা বলতে কিংবা ছবি তুলতে। আমি ভক্তদের এসব আবদার খুব পছন্দ করি। এটা তাদের ভালোবাসারই বহিঃপ্রকাশ। কিন্তু পাবলিক প্লেসে আমার জন্য ভীড় হয়ে গেলে সেই দায় তো আমাকেই বহন করতে হয়, তাই না?
তবে এখনকার পূজার সবচেয়ে আনন্দের জায়গা হলো অষ্টমী ও নবমীতে আমার কনসার্ট থাকে বিভিন্ন পূজা মণ্ডপে। দর্শক শ্রোতাদের সরাসরি গান শুনিয়ে তাদের পূজার আনন্দ একটু হলেও বাড়িয়ে দিতে পারি। এটা বিষয়টি আমাকে তৃপ্ত করে।

সঙ্গীতশিল্পী পূজা । পোশাক: ট্রেন্ড মার্ট । স্টাইলিং: মাসিদ রণ । ছবি: নূর এ আলম

মাসিদ রণ: এখন দেশের রাজনৈতিক পট পরিবর্তন হয়েছে। এরইমধ্যে একাধিক জেলায় মূর্তী ভাঙার খবর এসেছে। এ নিয়ে আপনি কতোখানি চিন্তিত?

বাঁধন সরকার পূজা: এটা সত্যি কষ্টদায়ক। আমাদের ছোটবেলায় এসব খবর কোনদিন শুনিনি। বাংলাদেশের হিন্দু সম্প্রদায় এই একটি পূজাই সবচেয়ে বড় করে ধুমধামের সঙ্গে পালন করে। সেখানে আজীবন দেখে এসেছি, ধর্ম-বর্ণ-লিঙ্গ-শ্রেণি নির্বিশেষে সকল মানুষ আনন্দ করে, উৎসবে মেতে ওঠে। কিন্তু বিগত কয়েক বছর ধরে সাম্প্রদায়িক হামলার ঘটনা দেখছি। দেশ একটা নতুন অধ্যায়ের সূচনালগ্নে এখন। তাই আমি বেশ আশাবাদী। কারণ, আমার কিছুদিন আগেই ছাত্র আন্দোলনের সময় দেখেছি মাদ্রাসার ছাত্ররাও রাত জেগে আমাদের মন্দির পাহারা দিচ্ছে। সুতরাং আমার চাওয়া থাকবে দেশের এই নতুন শুরুতে এমন একটি উদাহরণ আমাদের দেশের মানুষ তৈরি করুক যা আমাদের ভবিষ্যত প্রজন্মকে একটি সুন্দর ভ্রাতৃত্বপূর্ণ বাংলাদেশ দিয়ে যাবে। প্রত্যাশা করি এবার যেন পূজার সময় আর কোন হানাহানি, সাম্প্রদায়িক হামলার শিকার কেউ না হয়।

সঙ্গীতশিল্পী পূজা । পোশাক: ট্রেন্ড মার্ট । স্টাইলিং: মাসিদ রণ । ছবি: নূর এ আলম

Related News