অজ্ঞাত স্থান থেকে গেয়ে উঠলেন মমতাজ, মুহূর্তেই ভিডিও ভাইরাল

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-10-14 13:59:00

দেশের রাজনৈতিক পট পরিবর্তনের ফলে আওয়ামীলীগ নেতা কর্মীদের অনেকেই আত্মগোপনে রয়েছেন। তাদেরই একজন সাবেক সংসদ সদস্য ও জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ। সর্বশেষ জাতীয় নির্বাচনে তিনি পরাজিত হয়েছিলেন। ফলে ক্ষমতা তার হাতে ছিলোই না। তাই ক্ষমতা হারানো নিয়ে তিনি কতোটা কষ্টে আছেন তা জানা না গেলেও গান ছেড়ে থাকতে যে এই জাত শিল্পীর কষ্ট হচ্ছে সে কথা বোঝা গেলো বেশ ভালো করে। 

তাইতো গতকাল বিকেলে অজ্ঞাত স্থান থেকেই খালি গলায় গেয়ে উঠলেন মমতাজ। ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে?‘ গানটি ভিডিও আকারে তার ভেরিফায়েড ফেসবুক পেজে প্রকাশ করেছেন। ভিডিওতে যে ব্যাকগ্রাউন্ড দেখা যাচ্ছে তাতে বোঝা যায়, মমতাজ বাংলাদেশের কোথাও আত্মগোপনে রয়েছেন। মমতাজের খালি গলার গানের ভিডিওটি প্রকাশ করতেই দ্রুত ছড়িয়ে পড়ে। বিভিন্ন টিভি চ্যানেলও লুফে নেয় সেই ভিডিও। মাত্র ১৯ ঘণ্টায় মমতাজের পেজ থেকে ওই ভিডিওর ভিউ হয়েছে সাত লক্ষ’র মতো। পোস্টে রিঅ্যাকশন এসেছে ৩১ হাজারের বেশি আর মন্তব্য পড়েছে ছয় হাজারের ওপরে। এছাড়া অন্যান্য চ্যানেলে আপলোড হওয়া ভিডিওটি দেখেছে কয়েক মিলিয়ন মানুষ।

গানের ভিডিওর রিঅ্যাকশনের দিকে খেয়াল করলে দেখা যায়, সেখানে লাভ আর লাইকই সিংহভাগ! অর্থাৎ মানুষ কিংবা রাজনীতিবীদ হিসেবে মমতাজ যতোই অপছন্দের হোক না কেন, শিল্পী হিসেবে যে তার তুলনা নেই সে কথা আরও একবার বোঝা গেলো।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ মন্ত্রী ও সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। তাদের কেউ কেউ ইতিমেধ্যে দেশত্যাগ করেছেন বলেও গুঞ্জন ওঠেছে। আত্মগোপনে থাকা মন্ত্রী-এমপিদের অনেকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুঁজছেন তাদের।

আত্মগোপনে থাকা এমপিদের একজন কণ্ঠশিল্পী মমতাজ। সরকার পতনের পর মানিকগঞ্জ-২ আসনের সাবেক এ সংসদ সদস্যের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। তিনি সব শেষ ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। রবিবার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে ভক্তদের দেখা দিয়েছেন মমতাজ।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ

অজ্ঞাত স্থান থেকে নিজের ভেরিফায়েড ফেসবুকে আইডিতে একটি ভিডিও প্রকাশ করেছেন তিনি। মমতাজের এই গান প্রকাশের পর শুরু হয়েছে নানা প্রতিক্রিয়া। নেটিজেনরা নানা মন্তব্য করেছেন ওই ভিডিওর মন্তব্য বাক্সে। একজন লিখেছেন, আপা খুব মিস করছি আপনাকে, অনেক দিন পরে দেখলাম, যেখানে থাকেন ভালো থাকবেন সবসময়, দোয়া আশির্বাদ করি।

আরেকজন লিখেছেন, চিন্তা করবেন না ব্যবস্থা একটা হবে কেমনে বাধা লাগে বানবে কোথায় অবস্থান করছেন ওটা বললে হবে। আরেকজন লিখেছেন, খুব ভালো লাগলো আপনাকে দেখে। চলুক এই অন্তরের সাধনা। অসংখ্য আগাছা জাতীয় কমেন্টের মাঝে, আমার এই কথা আপনার নজরে আসবে কি না জানি না। গানই আপনার শক্তি।

জনপ্রিয় সঙ্গীতশিল্পী মমতাজ

অনেকেই জানতে চাইছেন বিগত সরকারের সময় বিদ্যুৎ নিয়ে দেওয়া বক্তব্যের বিষয়েও।

Related News