হাড্ডাহাড্ডি লড়াই চলছে ‘ভিকি বিদ্যা’ আর ‘জিগরা’র

  • মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আলিয়া ভাট এবং রাজকুমার রাও-তৃপ্তি দিমরী

আলিয়া ভাট এবং রাজকুমার রাও-তৃপ্তি দিমরী

গত ১১ অক্টোবর দশেরা উৎসব উপলক্ষ্যে মুক্তি পেয়েছে বলিউডের দুই সিনেমা ‘ভিকি বিদ্যা কা ও ওয়ালা ভিডিও’ এবং ‘জিগরা। একটিতে অভিনয় করেছেন রাজকুমার রাও ও তৃপ্তি দিমরী, অন্যটিতে সুপারস্টার আলিয়া ভাট।

মুক্তির তিন দিন পরও বোঝা যাচ্ছে না আসলে কোন ছবিটি এগিয়ে থাকলো। কারণ মাঝারি বাজেটের ছবি দুটো বক্স অফিসে হাড্ডাহাড্ডি লড়াই করছে।

বিজ্ঞাপন

জানা গেছে, আলিয়া ভাট অভিনীত ‘জিগরা’ ছবিটি মুক্তির প্রথম দিন আয় করে ৪.৫ কোটি রুপি। দ্বিতীয় দিনে যা বেড়ে দাঁড়ায় ৬.৫ কোটি রুপি। আর তৃতীয় দিনে ছবিটি আয় করেছে ৫.৫ কোটি রুপি। তিন দিনে ছবিটির সর্বমোট আয় দাড়ায় ১৬.৫ কোটি রুপি।

‘ভিকি বিদ্যা কা ও ওয়ালা ভিডিও’ সিনেমায় রাজকুমার রাও এবং তৃপ্তি দিমরী

অন্যদিকে রাজকুমার রাও এবং তৃপ্তি দিমরী অভিনীত কমেডি ঘরানার ছবি ‘ভিকি বিদ্যা কা ও ওয়ালা ভিডিও’ প্রথম দিন আয় করেছে ৫ কোটি রুপি। দ্বিতীয় ও তৃতীয় দিনে যার আয় যথাক্রমে ৬.৭৫ এবং ৬.২৫ কোটি রুপি দাড়ায়। সেক্ষেত্রে তিন দিনে ছবিটির মোট আয় দাঁড়ায় ১৮.৫ কোটি রুপি।

‘জিগরা’র তুলনায় ‘ভিকি বিদ্যা কা উয়ো ওয়ালা ভিডিও’ সিনেমাটি বড় পরিসরে বেশি স্ক্রিনে মুক্তি পেয়েছে। তাই আয় বেশি হওয়াটাই স্বাভাবিক। তবে সিনেমাটি দর্শক-সমালোচকদের কাছে ভালো রিভিউ পায়নি। দুর্বল চিত্রনাট্যের এই ছবিটিও বক্স অফিসে তেমন দাপট দেখাতে পারলো না।

‘জিগরা’ সিনেমায় আলিয়া ভাট ও ভেদাং রায়না

অন্যদিকে, ভাসান বালা পরিচালিত ‘জিগরা’কে সমালোচকরা এগিয়ে রেখেছেন। ছবির নির্মাণ, কাহিনি ও আলিয়া ভাটের অভিনয়ের ব্যাপক প্রশংসা শোনা যাচ্ছে। ফলে যে কোন সময় বক্স অফিসের হিসাব বদলে দিতে পারে ছবিটি। ভাই-বোনের ভালোবাসাকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে ছবিটির গল্প। অ্যাকশন থ্রিলার ছবিটিতে আলিয়ার ভাইয়ের চরিত্রে অভিনয় করছেন ভেদাং রায়না। করণ জোহরের ধর্মা প্রোডাকশনের সঙ্গে ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে আলিয়া ভাটের ‘ইটারনাল সানশাইন’।