মধ্যপ্রাচ্যে প্রথম ক্যাসিনোর অনুমোদন দিল আরব আমিরাত

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-06 17:15:16

মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে সংযুক্ত আরব আমিরাত ক্যাসিনো খেলার লাইসেন্স দিয়েছে। শুক্রবার যুক্তরাষ্ট্রভিত্তিক হোটেল এবং ক্যাসিনো অপারেটর উইন রিসোর্টসকে আরব আমিরাতের বাণিজ্যিক গেমিং নিয়ন্ত্রক কর্তৃপক্ষ এ লাইসেন্স প্রদান করে। মূলত প্রতিবেশী দেশ সৌদি আরবের সঙ্গে তীব্র অর্থনৈতিক প্রতিযোগিতা থাকায় এই অঞ্চলে বাণিজ্য, পর্যটন এবং আর্থিক খাতে জোর দিতেই এ সিদ্ধান্ত নিয়েছে আরব আমিরাত।

শনিবার (৫ অক্টোবর) বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস ভিত্তিক এই ক্যাসিনো প্রতিষ্ঠানটি জানায়, সংযুক্ত আরব আমিরাতের রাস আল খাইমার রাজ্যের ভিন আল মারজান দ্বীপে একটি বিলাসবহুল রিসোর্ট তৈরি করছে। 

উইন কর্তৃপক্ষ জানায়, এই রিসোর্টটি উইন, মারজান দ্বীপ এবং রাস আল খাইমারের যৌথ উদ্যোগে নির্মিত হচ্ছে। প্রকল্পটির জন্য এ পর্যন্ত ৫১ কোটি ৪০ লাখ ডলার বিনিয়োগ করেছে কোম্পানি কর্তৃপক্ষ। ১ হাজার ৫৪২টি কক্ষ বিশিষ্ট বিলাস বহুল এই রিসোর্টটি উদ্বোধন করা হবে ২০২৭ সালে।

তবে রাস আল খাইমারের পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের কাছ থেকে এ বিষয়ে কোন মন্তব্য পায়নি রয়টার্স।

ইসলাম ধর্মে জুয়া নিষিদ্ধ হওয়ায় মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশের মতো আমিরাতেও জুয়া খেলা নিষিদ্ধ। গত মাসে দেশটি এ নিয়ে একটি ফেডারেল কমিটি গঠন করেছে। যেখানে এটি চালুর জন্য দেশটি অনুমতি দেবে কি না সে বিষয়ে আলোচনা করা হয়।

তবে উইন রিসোর্ট আবেদনপত্রে উল্লেখ করছিল যে ইউরোপ-এশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে যেসব পর্যটক আসেন, শুধু তাদেরকেই প্রবেশ করতে দেওয়া হবে রিসোর্টের ক্যাসিনোতে। মূলত এই শর্তের ওপর ভিত্তি করেই লাইসেন্স প্রদান করেছে আবুধাবি।

Related News