গাজায় ইন্দোনেশিয়ান হাসপাতালে ইসরায়েলি হামলা, নিহত ৬

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-19 14:10:16

উত্তর গাজায় ইন্দোনেশিয়া পরিচালিত একটি হাসপাতালে ইসরায়েলি সেনারা হামলা করলে অন্তত ৬ জন নিহত হয়েছেন এবং ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার ইসরায়েলি সেনারা ভারী অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ইন্দোনেশিয়ান হাসপাতালের সামনে এসে উপরতলা লক্ষ করে ভারী অস্ত্র দিয়ে হামলা চালালে এ হতাহতের ঘটনা ঘটে।

শনিবার (১৯ অক্টোবর) ফিলিস্তিনের স্বাস্থ্যকর্মীদের বরাত দিয়ে তুরস্কের বার্তাসংস্থা আনাদুলু আজান্সি (এএ) এ খবর জানায়।

খবরে বলা হয়, শনিবার উত্তর গাজায় ইন্দোনেশিয়ান একটি হাসপাতালের উপরতলা লক্ষ করে ইসরায়েলি সেনারা হামলা করলে অন্তত ৬ জন নিহত হয়েছেন এবং এ হামলায় আরো অনেকেই আহত হয়েছেন।

গাজার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, উত্তর গাজায় ইন্দোনেশিয়ার একটি হাসপাতালের উপরতলা লক্ষ করে ইসরায়েলি সেনারা ভারী অস্ত্র দিয়ে হামলা চালানোর সময় ৪০ জন রোগী চিকিৎসা নিচ্ছিলেন। হামলার কারণে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে যাদের জরুরিভিত্তিতে অক্সিজেন দেওয়ার প্রয়োজন ছিল, তা দেওয়া সম্ভব হয়নি।

হাসপাতালের পরিচালক মারওয়ান সুলতান জানিয়েছেন, ইসরায়েলি হামলার কারণে ৬ জন নিহত হওয়ার পাশাপাশি ৩০ জন আহত হয়েছেন। এ সময় ১০ জন রোগীকে জরুরি অক্সিজেন সেবা দেওয়া সম্ভব হয়নি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে।

অন্যদিকে, মেডিকেল সূত্রে জানা গেছে, গাজার তুবার অঞ্চলের জাবালিয়া শরণার্থী শিবিরে আকাশপথে ইসরায়েল হামলা করলে ৪ জন নিহত এবং আরো ১৫ জন আহত হয়েছেন।

অন্য আরেকটি ঘটনায় জাবালিয়ার সাঈদী পরিবারের বাসভবন লক্ষ করে ইসরায়েল হামলা করলে ২ জন নিহত এবং ৭ জন আহত হয়েছেন বলে ফিলিস্তিন সিভিল ডিফেন্স নিশ্চিত করেছে।

Related News