ঊর্মির বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-09 16:20:38

সাময়িক বরখাস্ত সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা ও মানহানির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে খুলনায় মামলাটি দায়ের করেন মোল্যা শওকত হোসেন বাবু।

খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক মো. আল আমীন মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বলা হয়েছে, তাপসী তাবাসসুম ঊর্মী নিজ নামের ফেসবুকে লিখেছেন, সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে, অতীত মুছে গেছে। অর্থাৎ রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন প্রধান উপদেষ্টা। স্ট্যাটাসে মহাশয় আপনার কাউন্টডাউন শুরু হয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি।

ঊর্মি আরও লেখেন– তুমি কে আমি কে, রাজাকার রাজাকার, আপনার এই স্লোগানটা যে অক্ষরে অক্ষরে সত্য ছিল এটা এতো অল্প সময়ে আলোর মতো পরিষ্কার হয়ে গেছে। মামলায় উল্লেখ করা হয়েছে, তার এই পোস্টে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে আক্রমণ করা হয়েছে। একইসঙ্গে স্ট্যাটাসে আন্দোলনে শহীদ আবু সাঈদকে রাজাকার বলে আখ্যায়িত করেছেন তিনি। তাই আসামির এ ধরনের মন্তব্য হাজার কোটি টাকার মানহানিকর ও রাষ্ট্রদ্রোহিতার সামিল।

মামলার আইনজীবী এস এম মাসুদুর রহমান বলেন, আদালত মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দশ নিয়েছেন। আমরা পরবর্তী শুনানির জন্য অপেক্ষা করবো। তবে এই ধরনের অপরাধের দ্রুত সময়ের মধ্যে সুষ্ঠু বিচার না হলে অন্যরা উৎসাহী হতে পারে।

এর আগে, মঙ্গলবার (৮ অক্টোবর) আবু সাঈদসহ ছাত্র আন্দোলনে নিহতদের নিয়ে বিরূপ মন্তব্য করায় সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

Related News