আন্দোলনে আহতদের চিকিৎসার দাবিতে সংবাদ সম্মেলন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2024-10-07 14:18:44

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বরিশালে আহত ছাত্র জনতার সু-চিকিৎসা নিশ্চিতকরণে ৫ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বরিশাল যুব ফাউন্ডেশন।

সোমবার (৭ আগস্ট) দুপুর ১২টার দিকে বরিশাল নগরীর লঞ্চঘাট এলাকায় বরিশাল যুব ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, ইঞ্জিনিয়ার ইমাম হোসেন সুজন। এ সময় তিনি জানান, বৈষম্যবিরোধী আন্দোলনে জুলাই থেকে আগস্ট ৫ তারিখ পর্যন্ত যে সকল সম্মুখ যোদ্ধারা আহত হয়েছেন তাদের তালিকা প্রণয়নের সাথে সাথে সু-চিকিৎসা নিশ্চিত করা জরুরি প্রয়োজন। অতীব দুঃখের বিষয় ৫ আগস্ট এর পর লক্ষ্য করা গেছে যে, বিজয়ের পরে সত্যিকারের আহত ছাত্র জনতা সব থেকে বৈষম্যের স্বীকার হয়েছে। দেশের বিভিন্ন হাসপাতালে আহত ছাত্রজনতা মৃত্যুর শিকার হতে হচ্ছে। আর্থিক কারণে অনেকে সু-চিকিৎসার অভাবে বিভিন্ন ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আহত ছাত্র জনতা চিকিৎসা করাতে পরিবারের ওপর চাপ এবং আর্থিক সমস্যার দৃশ্যমান হচ্ছে।

এ সময় তারা ৫ দফা দাবি বাস্তবায়নের প্রস্তাব করেন।

১. আহত ও গুরুতর আহত ছাত্র জনতার সর্বোচ্চ সু- চিকিৎসা নিশ্চিত করতে সহায়তা করা।

২. সকল আহতদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে সহায়তা করা।

৩. গুরুতর আহতদের প্রাতিষ্ঠানিক ও রাষ্ট্রীয়ভাবে সম্মানী ভাতার সুযোগ সৃষ্টির লক্ষ্যে সহায়তা করা।

৪. বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সাথে আন্দোলনের সময় সত্যিকারের কী হয়েছিল? সুষ্ঠু তদন্তের মাধ্যমে আহত ও নিহতদের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনার জন্য তথ্য ও উপাত্ত দিয়ে দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সহায়তা করা।

৫. আহত ছাত্র জনতার স্ব স্ব প্রতিষ্ঠান, এলাকা ও রাষ্ট্রীয়ভাবে অনুপ্রেরণা হিসেবে সম্মাননা প্রদানের সহায়তা করা।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার ইমাম হোসেন সুজন, ইঞ্জিনিয়ার কল্লোল চৌধুরি, ডাক্তার তানভীর, ইঞ্জিনিয়ার সাখাওয়াত হোসেন এবং ইঞ্জিনিয়ার জি এম রাব্বী নেতৃত্বে বরিশাল পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীদের নিয়ে Save Our Real Heroes Campaign চালু করা হয়।

Related News