লালমনিরহাটে ঊর্মির বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ দাখিল

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, লালমনিরহাট | 2024-10-09 19:01:09

লালমনিরহাটে সাময়িক বহিষ্কৃত সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মির বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বিকেলে লালমনিরহাট সদর থানায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম ছাত্র প্রতিনিধি তাহ হিয়াতুল হাবিব মৃদুল এ অভিযোগ করেন।

লালমনিরহাট সদর থানার ওসি আব্দুল কাদের অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগে উল্লেখ করা হয়, নেত্রকোনা জেলার পূর্বধলা এলাকার ইসমাইল হোসেনের মেয়ে তাপসী তাবাসসুম উর্মি (৩০) লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনানের দায়িত্ব পালন করাকালে তার নিজ ফেসবুক আইডিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদকে সন্ত্রাসী আখ্যা দেওয়া, ছাত্র জনতার গণঅভ্যুত্থানকে কটুক্তি করা এবং অন্তর্বর্তী সরকারকে হুমকিমূলক পোস্ট করে। যা মানহানী ও রাষ্ট্রদ্রোহিতা মূলক অপরাধ।

এ বিষয়ে অভিযোগকারী ছাত্র প্রতিনিধি তাহ হিয়াতুল হাবীব মৃদুল জানান, আমরা অস্ত্রের বিরুদ্ধে যুদ্ধ করে দেশকে স্বৈরাচার মুক্ত করেছি। আমাদের ভাই আবু সাইদ খালি হাতে প্রতিবাদ করতে গিয়ে পুলিশের গুলিতে শহীদ হয়েছেন। তাকে নিয়ে বিরুপ মন্তব্য করেছে একজন সরকারী কর্মকর্তা। এছাড়াও বর্তমান সরকারকেও হুমকি স্বরুপ কথা বলেছে। যা দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত ছিলো। আমরা তাকে দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানাচ্ছি।

লালমনিরহাট সদর থানার ওসি আব্দুল কাদের জানান, অভিযোগ পেয়েছি। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে লালমনিরহাটের জেলা প্রশাসক রকিব হায়দার জানান, আমি অভিযোগ দেওয়ার বিষয়টি শুনেছি। এখনো কাগজ পাইনি। এখন এ বিষয়টি জনপ্রশাসন মন্ত্রনালয় দেখবে। তার অবস্থান নিয়ে প্রশ্ন করা হলে জেলা প্রশাসক জানান, ঘটনার দিন থেকে তার সাথে আমাদের কোনো যোগাযোগ নেই, এমনকি আমরা যোগাযোগের প্রয়োজনও বোধ করিনি।

Related News