মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনকালে ড্রেজারসহ আটক ১৮

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
  • |
  • Font increase
  • Font Decrease

মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনকালে ড্রেজারসহ আটক ১৮

মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনকালে ড্রেজারসহ আটক ১৮

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর বাহেরচর এলাকায় মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে দুটি ড্রেজার ও দুটি বাল্কহেডসহ ১৮ জন দুষ্কৃতিকারীকে আটক করা হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) বাহেরচর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশন ও মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা যৌথ অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে।

বিজ্ঞাপন

সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ি ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান।

আটককৃত আসামিরা হলেন-মো. ইউসুফ সিকদার (৪৬), মো. তৌহিদুল ইসলাম (২৭), রাশেদ ফকির (২৫), হৃদয় ব্যাপারী (২৪), মো. ফারুক গাজী (৪৮), মো. রনি (২৪), মো. বাহাদুর (৩৫), মো. মুরাদ হোসেন (২৫), রাকিব (২২), ওবায়েদুর (৩৭), সোহেল হাওলাদার (২৮), মো. হেলাল (২৫), মো. হৃদয় মন্ডল (২৮), মো. সুজন মিয়া (২৯), মো. জাফর মীর (৪১), মো. দেলোয়ার (৩৩), মো. শামীম মৃধা (২৬) ও মো. কবির আহমেদ (৪২)। এদের বাড়ি বরিশাল, ভোলা, খুলনা, রাঙ্গামাটি ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী ও ঘটনায় দায়ের করা মামলার বাদী মোহনপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. হেদায়েত উল্যাহ জানান, সরকারের কোনো অনুমতি ছাড়াই দুষ্কৃতিকারী লোকজন মেঘনা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিলো। এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড মোহনপুর আসলে যৌথ অভিযান পরিচালনা করা হয়। এই ঘটনায় আজ মতলব উত্তর থানায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ পরিদর্শক মো. কামরুজ্জামান বলেন, জব্দকৃত ড্রেজার ও বাল্কহেড এবং আটককৃত আসামিরা মোহনপুর ফাঁড়ি হেফাজতে আছে। তাদের সকল তথ্যাদি যাচাই বাছাই শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।