ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট, ভোগান্তি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-10 13:36:04

যানজটের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে দুর্ভোগের শিকার হচ্ছে শারদীয় দুর্গাপূজার ছুটিতে ঘরমুখো মানুষ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে প্রায় ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

মহাসড়কের শিমরাইল মোড় থেকে বন্দরের লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট রয়েছে। বাকি অংশে তীব্র যানজট না থাকলেও যানবাহন ধীরগতিতে চলাচল করছে। তবে মহাসড়কের ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

কুমিল্লার উদ্দেশে সাইনবোর্ড এলাকা থেকে বাসে উঠেছেন নজরুল ইসলাম। তিনি বলেন, এক ঘণ্টায় চিটাগং রোডে এসে পৌঁছাইছি। বাকি পথ যেতে আরও কতক্ষণ লাগবে কোনো ধারণাই করতে পারছি না।

ওমর ফারুক নামের আরেক যাত্রী বলেন, টানা চার দিনের ছুটি পেয়ে পরিবার নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছি। কিন্তু যানজট আর অতিরিক্ত গরমের কারণে এখন অসুস্থ হয়ে যাচ্ছি সবাই।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ বলেন, একদিকে টানা ছুটিকে কেন্দ্র করে মহাসড়কে যানবাহনের চাপ, আরেকদিকে মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় খানাখন্দের কারণে যানবাহনগুলো যথাসময়ে এক স্থান থেকে আরেক স্থান যেতে পারছে না। এর ফলে এই যানজটের সৃষ্টি হয়েছে।

তবে যানজট নিরসনে কাজ করছেন বলে জানান। তিনি আশা করেন খুব শিগগিরই যান চলাচল স্বাভাবিক হয়ে আসবে।

Related News