সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে ৪ বাংলাদেশি আটক

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সাতক্ষীরার কেড়াগাছি সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের সময় তিন নারীসহ চারজনকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে কেড়াগাছি সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। আটকরা সবাই বাংলাদেশি বলে জানিয়েছে বিজিবি।

বিজ্ঞাপন

আটকরা হলেন— বরিশালের কোতয়ালী থানার চরগোপালপুর গ্রামের হানিফ মুন্সির ছেলে মোঃ সাইফুল মুন্সি (৩৫), একই গ্রামের মো. সাইফুল মুন্সির স্ত্রী মোছাঃ আঁখি আক্তার (২৭), নেত্রকোনার সদর থানার সর্বদিঘীয়া গ্রামের আবুল মিয়ার মেয়ে মোছাঃ লাকী আক্তার (২৫), চুয়াডাঙ্গার জীবন নগর গ্রামের মোঃ বকুলের মেয়ে মোছাঃ পাপিয়া খাতুন (২৪)।

এদিন দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন সাতক্ষীরার ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) পরিচালক ও অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক।

তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কেড়াগাছি হতে বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারতে পাচারের সময় কাকডাংগা বিওপির সুবেদার নাসির উদ্দিন ও এসআইপি সদস্য নায়েক কাজী হুরমুজ আলীর নেতৃত্বে একটি আভিযানিক দল কৌশলে অবস্থান নিয়ে ৪ জন ব্যক্তিকে আটক করা হয়। ঘটনাস্থলে বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারীরা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আটককৃত বাংলাদেশী নাগরিকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় সোপর্দের কার্যক্রম প্রক্রিয়াধীন ও মানবপাচারী চক্রের ৫ জনকে পলাতক আসামি করে কলারোয়া থানায় মামলা দায়ের করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

একই দিনে ভোর সাড়ে ৬টার দিকে সাতক্ষীরার চান্দুরিয়া সীমান্তে ৩টি ভারতীয় গরু আটক করা হয়।