সীমান্তের পূজা মণ্ডপগুলোর নিরাপত্তায় বিজিবি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নীলফামারী | 2024-10-11 14:33:15

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সীমান্তে বসবাসরত সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা এবং জনমনে আস্থা ও মনোবল বৃদ্ধিতে সীমান্তবর্তী এলাকার পূজামণ্ডপগুলোতে টহল কার্যক্রম শুরু করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৫৬ ব্যাটালিয়ন নীলফামারী। সেইসাথে গুজবে কান না দেয়ার অনুরোধ জানিয়েছেন নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এক বিবৃতিতে তিনি জানান, নীলফামারী এবং পঞ্চগড় জেলার সীমান্তের ৮ কিলোমিটার এর মধ্যে ৫৪টি পূজামণ্ডপ বিদ্যমান রয়েছে এবং প্রায় ১৪৭ কিলোমিটার সীমান্তবর্তী এলাকায় শারদীয় দুর্গাপূজা উৎসব পালিত হচ্ছে। এখানে এমনভাবে নিরাপত্তা পরিকল্পনা করা হয়েছে যে, কোন ধরণের নাশকতা এবং দুষ্কৃতিকারীদের দুরভীসন্ধির বিরুদ্ধে ৫৬ বিজিবি সদা তৎপর রয়েছে।

পূজামণ্ডপসমূহে ৯ প্ল্যাটুন বিজিবি সদস্য ২৪ ঘন্টা ব্যাপী টহল পরিচালনা করছে। সেক্ষেত্রে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি এবং পূজামণ্ডপ পরিচালনা কমিটির সাথে সার্বক্ষণিক সমন্বয় রেখে টহল পরিচালনা করা হচ্ছে। পূজার শেষ দিন পর্যন্ত ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জন পর্যন্ত আমাদের নিরাপত্তা কার্যক্রম একই ধারায় অব্যাহত থাকবে। বিজিবির এ ধরনের পদক্ষেপ দেশ ও জনগণের মনে আস্থা অর্জন করতে ও মানুষের কল্যাণে সর্বদা পাশে থাকতে বিশেষ ভূমিকা রেখে চলেছে।

তিনি আরও জানান, একটি গোষ্ঠী সনাতন ধর্মাবলম্বীদের ব্যবহার করার চেষ্টা করছে। সীমান্তে এসে সাধারণ মানুষদের মাঝে গুজব ছড়িয়ে দিয়ে দেশত্যাগের পরামর্শ দিচ্ছে। তাই সত্যতা যাচাইসহ দেশের নাগরিক হিসেবে নিজের অধিকার নিশ্চিত করতে গুজবে কান না দেয়ার অনুরোধ জানাই সবাইকে।

Related News