যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে পুনরুদ্ধার করেছে বিএনপি: টুকু

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2024-10-11 21:27:22

বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, একটি ফ্যাসিবাদীর বিদায় হয়েছে, বাংলাদেশে যাতে কোনো দিন ফ্যাসিবাদীর স্বৈরাচারের আর্বিভাব যেন আর না ঘটে। এই দেশে যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে সেই গণতন্ত্র পুনরুদ্ধার করেছে বিএনপি ও বিএনপির নেতৃত্ব শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বর্তমান বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় টাঙ্গাইলের ভূঞাপুর পৌর শহরের ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সনাতন ধর্মাবলম্বীদের আয়োজিত পূজামণ্ডপ পরিদর্শন ও পূজারীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, স্বাধীনতার মূল চেতনা ছিল গণতন্ত্র। এই ভূ-খণ্ডের যারাই বসবাস করি আমরা মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলেই আমাদের পরিচয় একটি আমরা হচ্ছি বাংলাদেশী। কাজেই এ বাংলাদেশটি সকলের, কারো একার নয়। একটি কৃতিত্ববাদী স্বৈরাচারী সরকারের বিদায় হয়েছে। এই স্বৈরাচারী সরকার এই দেশটিকে তাদের নিজস্ব সম্পদ মনে করতেন। যেই জন্য তারা লুটপাট রাজত্বের কায়েম করেছিলেন।

সুলতান সালাউদ্দিন টুকু আরও বলেন, সস্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের উপর গুলি করেছে। তারা অসংখ্য নেতাকর্মীদের নির্যাতন, গুম-খুন করেছে। এই পরিবেশটিকে কেউ চায় না। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় মানুষ। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আমরা ভাই ভাই হিসেবে আমরা বসবাস করতে চাই। হিন্দু সম্প্রদায়ের এই দুর্গোৎসব যাতে শান্তিপূর্ণভাবে উৎসবমুখর হয় সেজন্য আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের পাশে দাঁড়িয়েছি।

এ সময় উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সস্পাদক লুৎফর রহমান গিয়াস প্রমুখসহ উপজেলা ও পৌর বিএনপি তাদের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এরআগে পৌর এলাকার ঘাটান্দি ঋষিপাড়া পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় করেন সুলতান সালাউদ্দিন টুকু।

Related News