জামায়াতের ঢাকা জেলার রুকন সম্মেলন অনুষ্ঠিত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা জেলার রুকন সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) সকালে রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে ঢাকা জেলা উত্তর ও দক্ষিণ যৌথ শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়।

দলের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলনের সভাপতিত্বে এবারের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম। 

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য অধ্যক্ষ মো. ইজ্জত উল্লাহ, ঢাকা জেলা উত্তরের আমীর মাওলানা আফজাল হোসেন ও জেলা দক্ষিণের আমীর মাওলানা দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল হালিম বলেন, নতুন বাংলাদেশে একটি ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ গঠন করতে চায় জামায়াত। সারাদেশে নেতাকর্মীরা যে নির্যাতনের স্বীকার হয়েছেন ঈমানের পরীক্ষা মনে করে তা ভুলে যেতে হবে। দ্বীন প্রতিষ্ঠায় সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে। ফ্যাসিবাদের মূল খলনায়ক পালিয়ে গেলেও তার দোসররা এখনও লুকিয়ে রয়েছে। তারা যেন আবারও ফিরে আসতে না পারে তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, ইসলামি আন্দোলনের কাজ করকে গেলে বিপদ-মুসিবত আসবেই। তাই প্রতিশোধ পরায়ন হওয়া যাবে না। গত ৫ আগষ্ঠ যে স্বাধীনতা অর্জন হলো ছাত্রদের পাশাপাশি অনেকের মধ্যে সেখানে আলেম ওলাদেরও এতে অবদান রয়েছে। কোন গুজবে কান না দিতে এবং ফেসবুকের তথ্য যাচাই বাছাই না করে প্রচার করা থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

এ সময় কেন্দীয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ মো. ইজ্জত উল্লাহ বলেন, দ্বীন কায়েমের কাজ সবার আগে প্রাধান্য দিতে হবে। আল্লাহর সাথে অঙ্গিকার করে নেয়া শপথের আলোকে জীবন পরিচালনা করতে হবে। সবাইকে দায়িত্বের সাথে দ্বীন প্রতিষ্ঠায় কাজ করতে হবে।

নির্বাহী পরিষদ সদস্য সাইফুল আলম খান মিলন বলেন, সবাইকে কুরআনের উপর জ্ঞান বাড়াতে হবে, সিরাত গ্রন্থ পড়তে হবে এবং জামাতে নামাজ পড়তে হবে। নিয়মিত তাহাজ্জুতের নামাজ পড়া, আল্লাহর কাছে সুন্দর করে চাওয়া, সর্বপরি নেক আমলের চর্চা বাড়াতে হবে।

রুকন সম্মেলনে ঢাকা জেলা উত্তর ও দক্ষিণের কর্মপরিষদ সদস্যবৃন্দ ছাড়াও বিভিন্ন থানা শাখার আমীর ও সেক্রেটারিসহ জেলার রুকনরা উপস্থিত ছিলেন।