ফেনীতে টমটম চালক হত্যা: সাবেক এমপি রহিম উল্ল্যাহ কারাগারে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ফেনী | 2024-10-13 21:12:25

ফেনীতে ছাত্র-জনতার আন্দোলনে টমটম চালক জাফর আহাম্মদ হত্যা মামলায় গ্রেফতার ফেনী-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) ফেনী সদর আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাতেমা তুজ জোহরা মুনা এ আদেশ দেন। গ্রেফতার রহিম উল্লাহ ২০১৪ সালে ফেনী–৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি জেদ্দা আওয়ামী লীগের সাবেক সভাপতি।

এর আগে গতকাল শনিবার হাজী রহিম উল্লাহকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-২।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৩ আগস্ট ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে অংশ নেন জাফর আহাম্মদ। পরে তাকে আন্দোলনে না যেতে জাফরের বাড়িতে গিয়ে বিভিন্ন হুমকী ধামকী দেয়া হয়। পরদিন ৪ আগস্ট ফেনী শহরের পুরাতন কারাগারের সামনে পেয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীরা টমটম চালক জাফর আহমদকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। নিহতের গ্রামের বাড়ি ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের ফতেহপুর।

এ ঘটনায় গত ৫ সেপ্টেম্বর নিহত জাফরের স্ত্রী আছিয়া বেগম বাদী হয়ে ২০৫ জনের নাম উল্লেখ ও আরও ১০০-১০৫ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। মামলায় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ফেনী-৩ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মাসুদ উদ্দিন চৌধুরী ও ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আগামীকাল এ মামলায় তার রিমান্ড চাওয়া হবে।

ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্ম সিংহ ত্রিপুরা বলেন, সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহকে টমটম চালক জাফর হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Related News